দেশজুড়ে

হয় বিয়ে, নয় আত্মহত্যা

রংপুরের পীরগঞ্জে বিয়ের দাবিতে প্রধান শিক্ষকের বাড়িতে অবস্থান নিয়েছেন এইচএসসি পরীক্ষার্থী এক ছাত্রী। শনিবার সকাল থেকে উপজেলার রামনাথপুর ইউনিয়নের জামদানী গ্রামের আবুল হোসেনের ছেলে ও জামদানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুল ইসলাম সাবুর (৩৮) বাড়িতে অবস্থান নেন ওই শিক্ষার্থী।

Advertisement

এ ঘটনায় দুই সন্তানের জনক প্রেমিক শিক্ষক ও তার পরিবারের লোকজন ওই শিক্ষার্থীকে মারধর করে বাড়ি থেকে বের করে দিয়েছেন। ফলে ‘হয় বিয়ে, নয়তো আত্মহত্যার’ আল্টিমেটাম দিয়ে বাড়ি সংলগ্ন রাস্তায় অবস্থান নিয়েছেন ওই শিক্ষার্থী।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী জাগো নিউজকে জানান, প্রধান শিক্ষক মমিনুল ইসলাম সাবুর সঙ্গে দীর্ঘদিন ধরে তার প্রেমের সম্পর্ক চলছে। বিয়ের প্রলোভন দেখিয়ে শিক্ষক মমিনুল বিভিন্ন স্থানে নিয়ে তার সঙ্গে দৈহিক মিলনে লিপ্ত হন।

সম্প্রতি বিয়ের জন্য চাপ দিলে প্রধান শিক্ষক টালবাহনা করতে থাকেন। একপর্যায়ে শনিবার সকালে বিয়ের দাবিতে মমিনুল ইসলাম সাবুর বাড়িতে গিয়ে অবস্থান নেন তিনি।

Advertisement

এতে মমিনুল ও তার পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন। ফলে বাড়ির সামনে রাস্তায় অবস্থান নিয়ে ‘হয় বিয়ে, নয়তো আত্মহত্যা’ হুমকি দিয়ে অনশনে বসেন কলেজছাত্রী।

ওই কলেজছাত্রী ধাপেরহাট মণিকৃষ্ণসেন ডিগ্রি কলেজ থেকে চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। আগামী ২৪ এপ্রিল এইচএসসির সমাজবিজ্ঞান বিষয়ে পরীক্ষা রয়েছে তার।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে জাগো নিউজকে জানান, বিষয়টি সাজানো নাটক। তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

রামনাথপুর ইউপি চেয়ারম্যান ছাদেকুল ইসলাম সাদেক বিএসসি জাগো নিউজকে বলেন, বিষয়টি জেনেছি। তবে হতদরিদ্র পরিবারটিকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বলেছি।

Advertisement

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার জোবায়দা রওশন জাহান জাগো নিউজকে বলেন, ঘটনার সত্যতা যাচাই করে ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়েছি।

পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জাগো নিউজকে বলেন, মৌখিকভাবে বিষয়টি জেনেছি। লিখিত অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জিতু কবীর/এএম/জেআইএম