অর্থনীতি

সপ্তাহজুড়ে ১০ কোম্পানির বিষয়ে ডিএসইর সতর্কবার্তা

অস্বাভাবিকভাবে শেয়ারের দাম বাড়ায় ১০ কোম্পানির বিষয়ে গত সপ্তাহে বিনিয়োগকারীদের সতর্ক করেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

Advertisement

কোম্পানি ১০টির শেয়ার দাম অস্বাভাবিক বাড়ার কারণে কোম্পানিগুলোকে নোটিশ পাঠায় ডিএসই। এরপর কোম্পানিগুলোর দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করে ডিএসই কর্তৃপক্ষ।

কোম্পানিগুলো হলো ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম লাইফ ইন্স্যুরেন্স, কে অ্যান্ড কিউ, নর্দান জুট, এমবি ফার্মা, উসমানিয়া গ্লাস, লিবরা ইনফিউশন, হাক্কানি পাল্প, এপেক্স ফুডস এবং সোনালী আঁশ।

ডিএসই সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ে কোম্পানিগুলোর শেয়ার দাম বাড়ার কারণ জানতে চেয়ে নোটিশ পাঠানো হলে প্রত্যেকটি কোম্পানির কর্তৃপক্ষ জানিয়েছে, অস্বাভাবিক দাম বাড়ার জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই। অর্থাৎ কারণ ছাড়াই কোম্পানিগুলোর শেয়ার দাম বেড়েছে।

Advertisement

কোম্পানিগুলো থেকে এমন তথ্য পেয়ে ১২ এপ্রিল সোনালী আঁশ, ১৫ এপ্রিল প্রাইম লাইফ ইন্স্যুরেন্স ও এপেক্স ফুডস, ১৬ এপ্রিল এমবি ফার্মা, উসমানিয়া গ্লাস, লিবরা ইনফিউশন ও হাক্কানি পাল্প, ১৭ এপ্রিল ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ও নর্দান জুট এবং ১৮ এপ্রিল কে অ্যান্ড কিউর বিষয়ে বিনিয়োগকারীদের সতর্ক করে বার্তা প্রকাশ করে ডিএসই।

এমএএস/এসআর/জেআইএম