বিনোদন

শাকিবের কলকাতার ছবি বাংলাদেশের সেন্সরে!

যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করে বাংলাদেশের মতো কলকাতার সিনেমা ইন্ডাস্ট্রিতেও শাকিব খানের কদর বেড়েছে। ওই দেশের প্রযোজকরা এখন শাকিবকে নিয়েও বাজি ধরছেন। সেই ধারাবাহিকতায় ভারতের ৯১টি সিনেমা হলে শুক্রবার মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত ‘চালবাজ’ সিনেমাটি। এটি পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি।

Advertisement

‘চালবাজ’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার শুভশ্রী।

যৌথ প্রযোজনার বাইরে কলকাতার একক ছবি হিসেবে ‘চালবাজ’ শাকিবের প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি। কলকাতার পরে এবার শাপটা চুক্তির আওতায় আমাদানি হয়ে বাংলাদেশে মুক্তি পাবে ছবিটি। বাংলাদেশের সেন্সর বোর্ডে জমা পড়েছে ‘চালবাজ’। শাকিব খান চেয়েছিলেন কলকাতায় ও বাংলাদেশে একই দিনে মুক্তি পাক ছবিটি।

কিন্তু বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়ে আমদানির অনুমতি পেতে দেরি হওয়ায় ভারতে আগে মুক্তি পেয়েছে ‘চালবাজ’। ছবিটি প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ। ভারত থেকে ছবিটি বাংলাদেশের দর্শকদের জন্য আমদানি করছে এনইউ আহাম্মদ ট্রেডার্স। এ প্রতিষ্ঠানের কর্ণধার এবং চলচ্চিত্র প্রযোজক কামাল মোহাম্মদ কিবরিয়া। তিনি বলেন, ‘বাংলাদেশের দর্শক “চালবাজ” ছবিটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। আমরা এরই মধ্যে সেন্সর ছাড়পত্রের জন্য জমা দিয়েছি। আশা করছি, সোমবার ছাড়পত্র পেয়ে যাব। ইচ্ছে আছে, ২৭ এপ্রিল বাংলাদেশের দর্শকদের ছবিটি দেখানোর ব্যবস্থা করার। সেভাবেই সবকিছুর প্রস্তুতি নিচ্ছি।’

Advertisement

কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু বলেন, ‘সময়টা এখন খুব একটা ভালো যাচ্ছে না। আবার সামনে রোজা শুরু হয়ে যাচ্ছে। তবে বাছাই করা ৮০টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তির পরিকল্পনা আছে।’

‘চালবাজ’ ছবিতে শাকিব-শুভশ্রী ছাড়াও আরও অভিনয় করেছেন বাংলাদেশের শাহেদ আলী, রেবেকা, সুব্রত, কলকাতার আশিষ বিদ্যার্থী, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত প্রমুখ।

এমএবি/এলএ/এমএস

Advertisement