জোকস

আজকের কৌতুক : কলা কিনতে স্বামীকে নিয়ে গেল

কৌতুক- এক : কলা কিনতে স্বামীকে নিয়ে গেলএক বাঙালি মেয়ের বিয়ে হলো এক স্প্যানিশ ছেলের সঙ্গে। বিয়ের পর সে স্পেন চলে গেল। কিন্তু সে স্প্যানিশ ভাষা জানতো না। একদিন সে মুরগির পা কিনতে গেল। ভাষা না জানাতে সে তার স্কার্ট একটু উপরে তুলে তার পা দেখিয়ে কোনোমতে ইশারায় বুঝিয়ে কিনে নিয়ে এলো।

Advertisement

এভাবে আরো কয়েকদিন একইভাবে সে মুরগির পা কিনলো। কিন্তু একদিন সে কলা কিনতে যাবে। এখন কী করবে? দোকানদারকে কিভাবে বোঝাবে যে, তার কলা দরকার। তাই বুদ্ধি করে সে তার স্বামীকে নিয়ে গেল। কারণ তার স্বামী স্প্যানিশ ভাষা জানে।

> আরও পড়ুন- আজকের কৌতুক : স্ত্রীর ছবি অনলাইন শপে পোস্ট

****

Advertisement

কৌতুক- দুই : ভিক্ষুকের ফ্লেক্সিলোডএকদিন কলেজে যাওয়ার সময় রাস্তায় বাবুল এক ঘুমন্ত ভিক্ষুককে দেখতে পেল! ভিক্ষুকের সামনে একটি সাইনবোর্ডদেখে বল্টু থমকে গেল। তাতে লেখা ছিল- ‘দয়াকরে পয়সা ফেলে শব্দ করে ঘুমের ডিস্টার্ব করবেন না। টাকার নোট ফেলুন!’

পকেটে হাত দিয়ে বাবুল একটি একশ’ টাকার নোট পেল! কিন্তু পুরোটা তো আর ভিক্ষুককে দেয়া যায় না! তাই সে ভিক্ষুককে ডেকে তুলল টাকাটা ভাংতি করাতে! ভিক্ষুক উঠে খুব বিরক্তি সহকারে পাশের আরেকটা সাইনবোর্ড দেখালো যাতে লেখা ছিল- ‘১০০ ও ৫০০ টাকার ভাংতি নাই! দয়াকরে ভাংতি দিন!’উপায় না দেখে বাবুল বলল-বাবুল : তাহলে আমি ভাংতি করে নিয়ে আসি!ভিক্ষুক : ভাই, এত কষ্ট না কইরা আমার নম্বর নিয়া যান! ১০ ট্যাকা ফ্লেক্সি কইরা দিয়েন!

> আরও পড়ুন- আজকের কৌতুক : কৌশলে চোরকে ধোলাই

****

Advertisement

কৌতুক- তিন : এদের গ্রেফতার করতে হবেবশির জীবনের প্রথম থানায় গিয়ে নোটিশ বোর্ডে কয়েকটি ছবি দেখে জিজ্ঞেস করল-বশির : এইগুলা কাদের ছবি?অফিসার : আসামীর ছবি, এদের গ্রেফতার করতে হবে।বশির : ছবি তোলার সময় গ্রেফতার করলেন না কেন?

এসইউ/এমএস