খেলাধুলা

রেকর্ডসংখ্যক দর্শক এবার আইপিএলে

আইপিএলের আগের দশ আসরের টিভি সম্প্রচার স্বত্ত্ব নিজেদের কাছে রেখেছিল সনি টিভি। তবে চলতি আসর শুরুর আগে ১৬ হাজার কোটি রুপির বিশাল অঙ্কে ছয় বছরের জন্য আইপিএলের টিভি সম্প্রচার স্বত্ত্ব কিনে নেয় স্টার ইন্ডিয়া। আশঙ্কা করা হচ্ছিল, হয়তো লোকসানের মুখে পড়তে হবে স্টার ইন্ডিয়াকে।

Advertisement

কিন্তু স্টার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর সঞ্জয় গুপ্ত জানালেন ভিন্ন কথা। আইপিএলের মাত্র সপ্তাহখানেক গেলেও, এরই মধ্যে আগের সব আসরের তুলনায় রেকর্ডসংখ্যক দর্শক টিভিতে আইপিএল দেখেছে। স্টার নেটওয়ার্কের দশটি চ্যানেল ছাড়াও অনলাইনে হটস্টার ইন্ডিয়ায় সরাসরি উপভোগ করা যায় আইপিএল।

সমীক্ষা থেকে জানা গেছে, শুধুমাত্র প্রথম সপ্তাহেই সারাবিশ্বের ৩৭ কোটি ৮ লক্ষ মানুষ আইপিএল দেখেছে স্টার নেটওয়ার্কের বদৌলতে। এর মধ্যে টিভির দর্শক সংখ্যা ২৮ কোটি ৮৪ লক্ষ এবং হটস্টারে চোখ রাখা দর্শকের সংখ্যা ৮ কোটি ২৪ লক্ষ। আইপিএলের আগের কোনো আসরেই প্রথম সপ্তাহেই এতো বেশি দর্শক ছিল না।

উচ্ছ্বসিত স্টার ইন্ডিয়ার এমডি সঞ্জয় গুপ্ত বলেন, ‘আমরা এবার একটু ভিন্নভাবে আইপিএল উপস্থাপন করতে চেয়েছিলাম। দর্শকদের কাছ থেকে এতো বিশাল পরিমাণে সাড়া পেয়ে আমরা আপ্লুত। সবেমাত্র আইপিএল শুরু হয়েছে, এরই মধ্যে অতীতের সব রেকর্ড ধুলোয় মিশে গেছে। আশা করছি পুরো টুর্নামেন্ট জুড়েই এই ধারা বজায় থাকবে। এতে আমরাও অনুপ্রাণিত হই।’

Advertisement

এসএএস/এমএমআর/পিআর