খেলাধুলা

আজ এক ম্যাচেই কয়েকটি রেকর্ড গড়তে পারেন সাকিব

টি-টোয়েন্টি ক্রিকেটে অনন্য এক মাইলফলক সামনে রেখে চলতি মৌসুমে আইপিএল খেলতে গিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু এক এক করে তিন ম্যাচ খেলে ফেললেও মাইলফলক আর ছোঁয়া হয় না সাকিবের। অবশেষে চতুর্থ ম্যাচে এসে মাইলফলকের নিঃশ্বাস ছোঁয়া দূরত্বে অবস্থান করছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

Advertisement

আইপিএলে খেলতে যাওয়ার আগে টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের রান ছিল ৩৯৮০ এবং উইকেট সংখ্যা ছিল ২৯৪। ফলে মাত্র ছয়টি উইকেট এবং ২০ রান করতে পারলেই সাকিব ঢুকে যেতেন টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেট এবং ৪০০০ রান করা এলিট ক্লাবে। যেই ক্লাবের একমাত্র সদস্য এখন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডুয়াইন ব্রাভো।

নিজের নতুন দল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এখনো পর্যন্ত তিন ম্যাচ খেলেছেন সাকিব। এই তিন ম্যাচে চাহিদার চেয়েও বেশি ৩৯ রান করেছেন সাকিব। কিন্তু উইকেট নিতে পেরেছেন একটি কম, ৫টি। ফলে ব্যাটের রান ৪০০০ পেরিয়ে গেলেও, উইকেটের ঘর এখনো আটকে আছে ২৯৯তে।

বৃহস্পতিবার নিজেদের চতুর্থ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি হবে সাকিব আল হাসানের হায়দরবাদ। সুনিশ্চিতভাবেই খেলবেন সাকিবও। নিজের কোটার চার ওভারে মাত্র একটি উইকেট পেলেই সাকিব ঢুকে যাবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেট এবং ৪০০০ রান করা এলিট ক্লাবে। সঙ্গী হবেন ডুয়াইন ব্রাভোর। এছাড়া ম্যাচে দুই উইকেট পেলে আইপিএল ক্যারিয়ারে ৫০০ রান এবং ৫০ উইকেটের ডাবলসও ছুঁয়ে ফেলবেন সাকিব।

Advertisement

এসএএস/পিআর