অর্থনীতি

মাশরাফির নড়াইল এক্সপ্রেসে যুক্ত হলো আইপিডিসি

মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সঙ্গে তিন বছর মেয়াদি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এই চুক্তি সই হয়।

Advertisement

জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি বিন মর্তুজা এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি ও সিইও মমিনুল ইসলাম চুক্তি সই করেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ অনুষ্ঠানে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের জিএম অ্যান্ড হেড অব বিজনেস রিজওয়ান ডি শামস, হেড অব ব্র্যান্ড অ্যান্ড কর্পোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌসসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাশরাফি বিন মর্তুজা বলেন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে পুরো নড়াইলবাসীর শিক্ষা, স্বাস্থ্য, আইসিটি, পর্যটন, সংস্কৃতি এবং খেলাধুলাসহ সবকিছু বদলে দেয়ার স্বপ্ন দেখি আমরা। ফাউন্ডেশনের একার পক্ষে এ স্বপ্ন বাস্তবায়ন সম্ভব নয়। নড়াইল থেকে প্রতিভাবান খেলোয়াড় তৈরির জন্য খেলাধুলার যাবতীয় প্রশিক্ষণ সুবিধা প্রদানে এগিয়ে আসার জন্য আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।

Advertisement

মমিনুল ইসলাম বলেন, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বরাবরের মতো সমাজের বিভিন্ন ক্ষেত্রে দীর্ঘমেয়াদি অবদান রাখতে চায়। দেশের প্রান্তিক পর্যায়ে যথাযথ প্রশিক্ষণ ও সুযোগ-সুবিধার অভাবে অনেক প্রতিভাবান খেলোয়াড় হারিয়ে যায়। সে কারণেই মাশরাফির প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত হয়ে আইপডিসি নড়াইল থেকে ভবিষ্যতে প্রতিভাবান খেলোয়াড় প্রস্তুত করার ক্ষেত্রে অবদান রাখতে চায়।

তিনি বলেন, নড়াইল এক্সপ্রেসের সঙ্গে যুক্ত হওয়ার মাধ্যমে তৃণমূল পর্যায় থেকে যোগ্য খেলোয়াড় প্রস্তুত হয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেবে এবং আমরা ভবিষ্যতেও নড়াইল এক্সপ্রেসের পাশে থাকবো। আমরা বিশ্বাস করি, মাশরাফি যেভাবে দক্ষতার সঙ্গে জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছেন সেভাবেই তিনি এই উদ্যোগকে নেতৃত্ব দিতে সক্ষম হবেন।

প্রাথমিক পর্যায়ে ফাউন্ডেশনটি একটি ক্রিকেট ও ফুটবল একাডেমি দিয়ে তাদের কার্যক্রম শুরু করবে। ১৬ থেকে ১৮ বছর বয়সী ৬০ জন শিক্ষার্থীকে প্রশিক্ষিত করা হবে। এছাড়াও নড়াইলে একটি জিম প্রতিষ্ঠা করতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এক্সক্লুসিভ পার্টনার হিসেবে থাকবে।

এমএএস/এমআরএম/জেআইএম

Advertisement