জাতীয়

ক্ষুব্ধ হয়ে বললেন, তিনি বিমানের মন্ত্রী নন

মন্ত্রীর সঙ্গে আলোচনা না করেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ এম মোসাদ্দিক আহমেদের মেয়াদ বাড়ানো হয়েছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাজাহান কামাল।

Advertisement

তিনি প্রশ্ন রেখে বলেছেন, 'বিমানের ম্যানেজিং ডিরেক্টর সাহেবকে তার পদে পুনর্বহাল করা হয়েছে, আমি কি তা জানি? আমাকে জিজ্ঞাস করা হয়েছে? হ্যা একবার জিজ্ঞাস করলেও তো অন্তত আমার সেটিসফেকশন হতো। যে এমডিকে আগামী এক বছরের জন্য এক্সটেনশন (মেয়াদ বাড়ানো) করা হলো, অথচ আমার সঙ্গে অালোচনা করা হলো না। আসলে আমি বেসরকারি এয়ারলাইন্সের মন্ত্রী, বিমানের নই।'

বুধবার রাজধানীর একটি হোটেলে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি) আয়োজিত 'ফ্লাইট সেফটি : দ্য ওয়ে ফরোয়ার্ড' শীর্ষক গোলটেবিল বৈঠকে মন্ত্রী এই ক্ষোভ প্রকাশ করেন।

এ বিষয়ে বক্তৃতার সময় বৈঠকে প্রধান অতিথি মন্ত্রী উত্তেজিত হয়ে পড়লে উপস্থিত সবাই টেবিল চাপড়িয়ে সমর্থন জানান।

Advertisement

মন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাউন্টারে গেলে টিকিট পাওয়া যায় না, বিমানের লোকেরা টিকিট চুরি করায় যাত্রীরা কাউন্টারে গেলে টিকিট পায় না। এই টিকিট চোরদের ধরা হবে। বিমানেক কলঙ্কমুক্ত করা হবে।

গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন বিভাগের পরিচালক উইং কমান্ডার চৌধুরী জিয়াউল কবির, অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশের (আটাব) সভাপতি মঞ্জুর মোর্শেদ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ, রিজেন্ট এয়ারওয়েজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) হানিফ জাকারিয়া, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ড. মোমিন, পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নাছির উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ এম মোসাদ্দিক আহমেদের মেয়াদ আরও একবছর বাড়ানোর সিদ্ধান্ত নেয় বিমানের পরিচালনা পর্ষদ।

আরএম/জেডএ/আরআইপি/জেআইএম

Advertisement