ক্যাম্পাস

রাবির ১২ শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড প্রদান

শিক্ষার মানোন্নয়ন ও লেখাপড়ায় আগ্রহ সৃষ্টি করার লক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১২ জন শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড-২০১৮’ প্রদান করেছে প্রতিষ্ঠানটির কলা অনুষদ। সোমবার বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও বিশেষ অতিথি উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা।

Advertisement

২০১৬ সালের বি.এ/বি.পি.এ সম্মান পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে এ পুরস্কার প্রদান করা হয়।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- সীমা খাতুন (দর্শন), সৈয়দ নাঈমুর রহমান সোহেল (ইতিহাস), ইরতিফা হাসান (ইংরেজি), মঞ্জু রাণী দাস (বাংলা), জান্নাতী কাওনাইন কেয়া (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), আবুল ফুতুহ (আরবী), আশরাফুল ইসলাম (ইসলামিক স্টাডিজ), জয়শ্রী পাল (সঙ্গীত), জিনত আরা গুলশানা মার্জিয়া (নাট্যকলা), কবিতা আক্তার (ফারসি ভাষা ও সাহিত্য), নাজরীনা আক্তার (সংস্কৃত), নূর মোহাম্মদ (উর্দু)।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, পুরস্কার পাওয়া মানে নিজের পথকে আরও প্রশস্ত করা। তবে একাডেমিক পড়াশোনা দিয়ে ভাল ফলাফল করা মানে এই নয় যে তারা অনেক জ্ঞান অর্জন করেছে। তাই সব ক্ষেত্রে দক্ষতা অর্জন করে দেশ সেবায় নিয়োজিত থাকতে হবে। কলা অনুষদের ডিন অধ্যাপক এফ এম এইচ তাকীর সভাপতিত্বে ও ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক আতাউল্যাহর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক আতাউর রহমান, দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক মো.আসাদুজ্জামান, ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক মু. এয়েজুল ইসলাম, ভাষা বিভাগের সভাপতি অধ্যাপক বিপুল কুমার বিশ্বাস, ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ রফিকুল ইসলামসহ পুরস্কারপ্রাপ্তদের অভিভাবকগণ।

Advertisement

রাশেদ রিন্টু/আরএ/এমএস