জাতীয়

ঐতিহাসিক মুজিবনগর দিবসের কর্মসূচি

১৭ ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আওয়ামী লীগ কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- ভোর ৬টায় বঙ্গবন্ধু ভবন ও কেন্দ্রীয় এবং দেশের সব জেলা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ।

Advertisement

মুজিবনগরের কর্মসূচিভোর ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ। সকাল সোয়া ১০টায় গার্ড অব অনার। সকাল সাড়ে ১০টায় মুজিবনগর দিবসের জনসভা। স্থান শেখ হাসিনা মঞ্চ, মুজিবনগর, মেহেরপুর।

জনসভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সরকারের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

ঢাকায় আলোচনা সভাএছাড়া ঢাকায় ১৭ এপ্রিল মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

Advertisement

আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল এমপি। এছাড়া বক্তব্য রাখবেন জাতীয় নেতারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিবৃতিতে আগামীকাল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য সংগঠনের সব স্তরের নেতা-কর্মী এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহসহ সর্বস্তরের জনগণকে আহ্বান জানিয়েছেন।

এফএইচএস/এমআরএম/এমএস

Advertisement