অর্থনীতি

মুনাফা কমেছে তিতাস গ্যাসের

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিতাস গ্যাসের চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’ ২০১৮ সালের) মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

Advertisement

ডিএসই জানিয়েছে, চলতি হিসাব বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে তিতাস গ্যাসের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকের মতো চলতি হিসাব বছরের প্রথম নয় মাসেও কোম্পানিটির মুনাফা কমেছে। চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে (জুলাই’২০১৭-২০১৮’ মার্চ) তিতাস গ্যাসের শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৫২ পয়সা, যা তার আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৩৬ পয়সা।

মুনাফা কমলেও কোম্পানিটির সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৮ সালের ৩১ মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৫ টাকা ৮৩ পয়সা, যা ২০১৭ সালের ৩০ জুন শেষে ছিল ৬৫ টাকা ৪৯ পয়সা।

Advertisement

এদিকে তিতাস গ্যাসের পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, ২০১৭ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ৩ টাকা ৯৭ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ১৪ পয়সা।

এমএএস/এমএমজেড/আরআইপি