দেশজুড়ে

‘কা‌রিগ‌রি শিক্ষার মাধ্য‌মে বেকার সমস্যা দূর হ‌বে’

 

শিক্ষা প্র‌তিমন্ত্রী কাজী কেরামত আলী ব‌লে‌ছেন, আমা‌কে যে কারিগ‌রি ও মাদরাসা বিভা‌গের দায়িত্ব দেয়া হ‌য়ে‌ছে, তাতে আমি খু‌শি। কা‌রিগ‌রি শিক্ষার মাধ্য‌মে দেশ এগিয়ে নেয়া সম্ভব। বি‌শ্বের বহু দেশ এ কা‌রিগ‌রি শিক্ষার মাধ্যমে এগিয়ে গে‌ছে এবং যা‌চ্ছে। বর্তমা‌নে দে‌শের প্র‌তি‌টি শিক্ষা প্র‌তিষ্ঠা‌নে এক‌টি অথবা দু‌টি ক‌রে কা‌রিগ‌রি ট্রেড চালু করার চেষ্টা চল‌ছে। এখন দে‌শে কারিগরি শিক্ষার হার ১৪ শতাংশ। কা‌রিগ‌রি শিক্ষায় হাত কল‌মে শি‌ক্ষিত হবার মাধ্য‌মে দে‌শের বেকার সমস্যা দূর হ‌বে।

Advertisement

শুক্রবার বিকেলে সদর উপ‌জেলার জাল‌দিয়া উচ্চ বিদ্যাল‌য়ে শিক্ষা প্র‌তিমন্ত্রীর সংবর্ধনা এবং বিদ্যাল‌য়ের বা‌র্ষিক সাংস্কৃ‌তিক প্র‌তি‌যো‌গিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এ সব কথা ব‌লেন।

তি‌নি ব‌লেন,বঙ্গবন্ধুর স্ব‌প্ন বাস্তবায়নে কাজ কর‌ছে তার কন্যা শেখ হা‌সিনা। আর আওয়ামী লীগ যে কথা দেয়, তা দেরিতে হ‌লেও কাজ ক‌রে। তা এখন প্র‌তি‌টি ক্ষে‌ত্রেই প‌রিলক্ষিত হ‌চ্ছে।

কাজী কেরামত আলী ব‌লেন, রাজবাড়ী সদর উপ‌জেলার শিক্ষা, বিদ্যুৎ, রাস্তা, ঘাটসহ সকল ক্ষে‌ত্রে শতভাগ উন্নয়‌নের কাজ করা হ‌চ্ছে এবং এ স্কু‌লের অব কাঠা‌মোগত উন্নয়‌নের কাজ দ্রুত শুরু হ‌বে।

Advertisement

জাল‌দিয়া উচ্চ বিদ্যাল‌য়ের প‌রিচালনা পর্ষ‌দের সভাপ‌তি আবু মো.আবুল হা‌ছিমের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানের আরও বক্তব্য দেন- জেলা শিক্ষা অফিসার সৈয়দ সি‌দ্দিকুর রহমান, সাবেক সদর উপ‌জেলা প‌রিষদ চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস, জেলা আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট স‌ফিকুল হো‌সেন স‌ফি, বগুড়‌ার জেলা সুপার মোকা‌ম্মেল হক, সদর উপ‌জেলা আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফর রহমান চুন্নু, সুলতানপুর ইউনিয়ন প‌রিষদ চেয়ারম্যান আব্দুল র‌াজ্জাক মিয়া, ইউপি আওয়ামী লী‌গের সভাপ‌তি সাইদুজ্জামান র‌বি প্রমুখ।

রু‌বেলুর রহমান/আরএ/আরআইপি