বিনোদন

এবার দুরন্তের ছয় অনুষ্ঠান ও ছয় কার্টুনে মাতবে শিশুরা

বাংলাদেশের শিশুদের একমাত্র টিভি চ্যানেল দুরন্ত টেলিভিশন। খুব অল্প সময়ের মধ্যেই নজর কেড়েছে টিভি চ্যানেলটি। এবার ১৫ এপ্রিল থেকে শুরু হচ্ছে দুরন্ত টেলিভিশনের তৃতীয় মৌসুমের অনুষ্ঠান সম্প্রচার। এ মৌসুমে বেশ কিছু নতুন অনুষ্ঠান প্রচার করবে দুরন্ত।

Advertisement

জানা গেছে, তৃতীয় মৌসুমে ৬টি নতুন অনুষ্ঠান এবং ৬টি নতুন কার্টুন সিরিজ শুরু হবে। নতুন অনুষ্ঠানগুলো হলো- গল্প শেষে ঘুমের দেশে (নতুন মৌসুম), ভূতের বাকশো, অদ্ভুত, রঙের খেলায় সুরের ভেলায়, ছুটির দিনে ও চল যাই যাই যাই।

তৃতীয় মৌসুমের নতুন কার্টুন সিরিজগুলো হলো জাস্টিন টাইম, স্পাইক টিম, ওয়ার্ড গার্ল, দ্য ক্রোনোকিডস ও এলা বেলা বিঙ্গো এবং দ্য আগলি ডাকলিং অ্যান্ড মি।

শিশুদের জন্য আরও মাজার মজার ৬৫টি নতুন গল্প নিয়ে দুরন্ত টিভির তৃতীয় মৌসুমে শুরু হচ্ছে ধারাবাহিক ‘গল্প শেষে ঘুমের দেশের নতুন মৌসুম। নতুন মৌসুমে শিশুদের গল্প শুনিয়েছেন নতুন ২৩ জন অভিনয় শিল্পী। নতুন অভিনয়শিল্পী হলেন- ড. ইনামুল হক, লাকী ইনাম, আল মনসুর, শর্মিলী আহমেদ, তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, নীমা রহমান, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, আজাদ আবুল কালাম, রাহুল আনন্দ, বন্যা মির্জা, স্বাগতা, সাব্বির আহমেদ, শাহরিয়ার নাজিম জয়, ফারহানা মিঠু, মাজনুন মিজান, তানিয়া আহমেদ, সাবেরী আলম, শাহনাজ খুশী, নায়লা আজাদ নূপুর, নাবিলা ইসলাম, নাদিয়া আহমেদ। দুরন্ত টিভিতে ধারাবহিকটি প্রচারিত হয় প্রতিদিন রাত ৯টায়।

Advertisement

বরেণ্য অভিনয়শিল্পী ও পরিচালক আফসানা মিমির পরিচালিত মজার ধারাবাহিক ‘ভূতের বাকশো’ প্রচারিত হবে ২০ এপ্রিল থেকে প্রতি শুক্র ও শনিবার রাত ৮টা ৩০ মিনিটে এবং পুনপ্রচারিত হবে সকাল ৭টা ৩০ মিনিটে, সন্ধ্যা ৬ টায় এবং রাত ১১টায়।

অদ্ভুত ধারাবাহিক নাটক প্রচারিত হবে রবি থেকে বৃহস্পতিবার প্রতিদিন রাত সাড়ে ৮টায় এবং পুনপ্রচারিত হবে সকাল সাড়ে ৭টায় ও সন্ধ্যা ৬টায়। ধারাবাহিকটির সম্প্রচার শুরু হবে আগামী ১৫ এপ্রিল থেকে।

রঙের খেলায় সুরের ভেলায় গান শেখার অনুষ্ঠানে শিশুদের উপযোগী মোট ১৩টি গান শেখানো হবে। ৩ জন খালামনি ৩ ধরনের গান শিশুদের শেখাবেন। দেবলীনা সুর শেখাবেন রবীন্দ্র সংগীত, চম্পা বণিক শেখাবেন নজরুল সংগীত এবং আবিদা সুলতানা শেখাবেন ছড়াগান। প্রতি সপ্তাহে ৫ পর্বে শিশুরা পরিপূর্ণভাবে ১টি গান শিখবে। গান শেখানোর পাশাপাশি অনুষ্ঠানের প্রতি পর্বে থাকবে মজার মজার নানান ফিচার। যেখান থেকে শিশুরা শিখতে পারবে বিভিন্ন ক্রাফট তৈরি, ছবি আঁকা, অরিগামি, বিজ্ঞানের নানা মজার পরীক্ষা ইত্যাদি।

‘রঙের খেলা সুরের ভেলা’ পরিচালনা করেছেন পার্থ প্রতিম হালদার ও জামাল হোসেন আবির। অনুষ্ঠানটি দুরন্ত টিভিতে প্রচারিত হবে প্রতিদিন বিকেল সাড়ে ৫টায় এবং পুনঃপ্রচারিত হবে সকাল ৭ টায় ও সাড়ে ৯টায় ও দুপুর ১টা ৩০ মিনিটে। অনুষ্ঠানটির সম্প্রচার শুরু হবে আগামী ১৫ এপ্রিল থেকে।

Advertisement

‘ছুটির দিনে’ দাদুর সাথে চার শিশু-কিশোরের আনন্দ আর রোমাঞ্চে কাটানো দুরন্ত দিনের গল্প। বদরুল আলম রিয়েল পরিচালিত অনুষ্ঠানটি দুরন্ত টিভিতে প্রচারিত হবে প্রতি শুক্র ও শনিবার বিকেল ৫.৩০ মিনিটে এবং পুনপ্রচারিত হবে সকাল ৭টায় এবং ৯টা ৩০ মিনিটে। অনুষ্ঠানটির সম্প্রচার শুরু হবে আগামী ২০ এপ্রিল থেকে।

মা-বাবার সঙ্গে ছোট শিশুদের দেশের বিভিন্ন দর্শনীয় এবং ঐতিহাসিক স্থান ভ্রমণ নিয়ে দুরন্ত টিভিতে প্রচারিত হবে ‘চল যাই যাই যাই’ অনুষ্ঠানের নতুন মৌসুম। সানজিদা সিদ্দিকী সুমনা পরিচালিত এই অনুষ্ঠানটি প্রতি শুক্র ও শনিবার রাত ৯টা৩০ মিনিটে প্রচারিত হবে এবং পুনপ্রচারিত হবে সকাল ১০টা ৩০ মিনিট এবং দুপুর ১টা ৩০ মিনিটে।

এমএবি/এমআরএম/পিআর