প্রবাস

কাতালোনিয়া যুবলীগের স্বাধীনতা দিবস পালন

স্পেনের বার্সেলোনায় শনিবার বাংলাদেশ আওয়ামী যুবলীগ কাতালোনিয়ার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। শহরের সেন্ত্রো সিভিকের একটি হল রুমে সংগঠনের সভাপতি, কাজি আমির হোসেন আমুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান বিজয় ও সাংগঠনিক সম্পাদক মো. ছালাহ উদ্দিন যৌথ সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Advertisement

যুবলীগ নেতা মোহাম্মদ অলিউর রহমানের পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের পাঠের পরে আলোচনা সভা শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগ লন্ডন মহানগর শাখার ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আব্দুর রহিম শামীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ কাতালোনিয়া শাখার সভাপতি শাহ আলম স্বাধীন, যুক্তরাজ্য আওয়ামী লীগ ডোরসেট শাখার সহ-সভাপতি সেলিম খান, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সোহেল, স্পেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহিবুল হাসান খান কয়েস, কাতালোনিয়া আওয়ামী লীগ নেতা শিমুল চৌধুরী, সান্তাকলমা আওয়ামী লীগের সভাপতি মো. আবু তাহের জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজমুল আলম শফি।

অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কাতালোনীয়া যুবলীগের সহ-সভাপতি বাবুল আহমদ, সহ-সভাপতি রুবেল খান, সহ-সভাপতি মহিউদ্দিন কিশোর, কাতালোনিয়া যুবলীগ নেতা লিমন, ব্যবসায়ী জাফার হোসাইন,কামাল আহমদ, মহিলা সমিতি কাতালোনিয়ার সভাপতি মেহেতা হক, বন্ধুসুলভ মহিলা সংগঠনের সভাপতি শিউলি আক্তার।

এছাড়া কাতালোনিয়া আওয়ামী লীগ, যুবলীগসহ সামাজিক সংগঠন ভয়েস অব বার্সেলোনা ও বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Advertisement

আলোচনা সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সব শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নিহত ত্রিশ লক্ষ শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি আব্দুর রহিম শামীম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে পুরো জাতি ঐক্যবদ্ধ হয়ে মুক্তি সংগ্রামের মাধ্যমে স্বাধীন হয়েছে। এখন মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং আগামীতেও আওয়ামী লীগ ক্ষমতায় যাবে ইনশাল্লাহ।

এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার আওয়ামী লীগকে ভোট দিতে তিনি সবাইকে এই আহ্বান জানান। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শারমিন আক্তার খান ও তানিয়া আক্তারের যৌথ পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় প্রবাসী বাংলাদেশি শিল্পীরা অংশগ্রহণ করেন। বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে উপস্থিত শিল্পীরা দেশাত্মবোধক গানসহ বিভিন্ন জনপ্রিয় গান পরিবেশন করেন।

এমআরএম/পিআর

Advertisement