দেশজুড়ে

চট্টগ্রামে জাল নোটসহ ২ জন গ্রেফতার

চট্টগ্রামে ৩০ লাখ টাকার জাল নোটসহ দুইজনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের পর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে জাল নোট তৈরির কারাখানার সন্ধানও পেয়েছে পুলিশ।

Advertisement

বুধবার রাতে নগরের নিউমার্কেট এলাকা থেকে তাদের আটক করা হয়।

তারা এক লাখ টাকার জাল নোট মাত্র ২০ হাজার টাকায় বিক্রি করছিল। বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ।

গ্রেফতারকৃতরা হলেন লোহাগাড়া উপজেলার পশ্চিম আমিরাবাদের হাজ্জীপাড়ার আবদুর শুক্কুরের ছেলে মো. আনোয়ার হোসেন (৩২) ও একই এলাকার সামসুল ইসলামের ছেলে মো. জাহেদ হোসেন (২২)। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।

Advertisement

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, এক হাজার ও পাঁচশ টাকা সমমানের ৩০ লাখ টাকার জাল নোটসহ আনোয়ার ও জাহেদকে নিউমার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে লোহাগাড়ার পশ্চিম আমিরাবাদে আনোয়ারের বাড়িতে জাল নোট তৈরির তথ্য পাই আমরা। এরপর সেখানে অভিযান চালিয়ে একটি ল্যাপটপ, সিপিইউ, জাল নোট তৈরির উন্নত প্রিন্টার, জাল নোট কাটার মেশিন উদ্ধার করা হয়।

তিনি বলেন, ওই বাড়ি থেকে জাল নোট তৈরির প্রক্রিয়াধীন এক হাজার টাকার ৩০৯ টি, পাঁচশ টাকার ১০৫ টি জাল নোটও উদ্ধার করা হয়। আসন্ন ঈদকে সামনে রেখে তারা এসব জাল নোট তৈরি করছিল। তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা হয়েছে।

সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এ এ এম হুমায়ুন কবির ও সিনিয়র সহকারী কমিশনার আসিফ মহিউদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

আবু আজাদ/এসআর/পিআর

Advertisement