ক্যাম্পাস

কবি সুফিয়া কামাল হলের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

গত মঙ্গলবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সংঘটিত অনাকাঙ্খিত ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এ তদন্ত কমিটি গঠন করেন।

Advertisement

তদন্ত কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত কমিটির চার সদস্য হলেন, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নুসরাত জাহান নূপুর, সহ-সভাপতি নিশীতা ইকবাল নদী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

এর আগে গত মঙ্গলবার রাতে কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয়ায় হলটির কয়েকজন সাধারণ ছাত্রীকে নিজ কক্ষে নিয়ে মারধর করার অভিযোগ ওঠে কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বিরুদ্ধে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে হলের সাধারণ ছাত্রীরা প্রতিবাদ করে এশাকে হল থেকে বহিষ্কারের দাবি জানায়।

ছাত্রীদের ওপর নির্যাতনের খবর ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হল থেকে রাস্তায় বের হয়ে আসে হাজার হাজার সাধারণ শিক্ষার্থী। তারা এশার শাস্তি দাবি করে। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে এশাকে সংগঠন বহির্ভূত কাজে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগ থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। বহিষ্কার করা হয় বিশ্ববিদ্যালয় ও হল থেকেও।

Advertisement

এমএইচ/ওআর/জেআইএম