বিনোদন

শিমুলপুরে সুজন

দীপ্ত টেলিভিশনে জনপ্রিয় মেগা ধারাবাহিক ‘অপরাজিতা’য় প্রান্তিক নামের একটি চরিত্রে অভিনয় করেছেন সুজন হাবীব। প্রান্তিক নামেই পরিচিতি লাভ করেন তিনি। এবার অভিনয় করছেন ‘গ্রামের নাম শিমুলপুর’ ধারাবাহিক নাটকে। এখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সুজন। মজার ব্যাপার হল এই নাটকে তার চরিত্রের নামও সুজন।

Advertisement

অভিনয় নিয়ে সুজন বলেন, ‘আসলে অভিনয় ছাড়া অন্য কোনো কাজ মনে হয় এতটা ভালোবাসা দিয়ে করতে পারবো না। নিজের সবটা দিয়েই অভিনয় করে যাচ্ছি। নিজের ভুলগুলো শুধরিয়ে আরো দক্ষতা এবং ধৈর্য নিয়ে অভিনয় করে যেতে চাই। একটা সময় বিটিভিতে জনস্বাস্থ্য পরিবার পরিকল্পনা বিষয়ক অনেক নাটক প্রচার হতো। এখন সেরকম সচেতনমূলক নাটক খুব কম নির্মাণ করা হচ্ছে। অনেকদিন পরে আবারো পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিবেদিত নতুন ধারাবাহিক নাটক ‘গ্রামের নাম শিমুলপুর’ প্রচারিত হচ্ছে । এখানে অভিনয় করে অনেক ভালো লাগছে।’

‘গ্রামের নাম শিমুলপুর’ নাটকটির নাট্যকার হিসেবে আছেন মেজবাহ উদ্দিন সুমন। পরিচালনায় জর্জিস বাসার এবং সাজু আহসান। ১৮ মার্চ থেকে চ্যানেল আইতে প্রচারিত হচ্ছে পরিবার পরিকল্পনা বিষয়ক এই ধারাবাহিকটি। নাটকটিতে পরিবার পরিকল্পনা সেবা, বাল্যবিবাহ, অকাল গর্ভধারন, প্রজনন স্বাস্থ্যসেবা, কিশোর কিশোরীদের সংশ্লিষ্ট পরামর্শসহ নানা স্বাস্থ্যসেবার বিষয় তুলে ধরা হয়েছে। বিষয়গুলো সম্পর্কে জনসাধারণকে সচেতন করাই এই নাটকের মূল লক্ষ্য।

নাটকটি চ্যানেল আই-এর পর্দায় প্রতি রবি, বুধ, শুক্র ও শনিবার বিকাল সাড়ে ৫টায়, প্রতি সোম ও মঙ্গলবার সন্ধ্যা ৬টায় এবং প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায়। এক্সপ্রেশানস লিমিটেডের তত্ত্বাবধানে নির্মিত এই ধারাবাহিকে আরও অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, মৌসুমি হামিদ, শাহেদ শরীফ খান, মাজনুন মিজান, সুজন হাবীব, নীরব,সুদ্বীপ,তাজিন আহমেদ, শামিমা তুষ্টি, পুতুল, বড়দা মিঠু প্রমুখ।

Advertisement

এমএবি/ এলএ/আরআইপি