খেলাধুলা

টস জিতে ফিল্ডিংয়ে ধোনির চেন্নাই

আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে চেন্নাই সুপার কিংস। নিজেদের প্রথম ম্যাচে রান তাড়া করে পাওয়া জয়ের আত্মবিশ্বাস থেকেই এই ম্যাচেও পরে ব্যাট করার সিদ্ধান্ত নেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

Advertisement

চেন্নাইয়ের মাঠে দুই বছর পর আইপিএল ম্যাচ ফেরায় আগ্রহের কমতি ছিল না চেন্নাইয়ের ভক্ত-সমর্থকদের। কিন্তু প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স মাঠে আসতে দেরি করায় অপেক্ষা আরও বেড়ে যায় চেন্নাইয়ের দর্শকদের। পরে দুই দল মাঠে নামলেও টিভি ক্রুরা প্রস্তুত না থাকায় আরও বিলম্বিত হয় টসে।

নিজেদের প্রথম ম্যাচের একাদশে পরিবর্তন এনেছে দুই দলই। দুইজন খেলোয়াড় পরিবর্তন হয়েছে চেন্নাইয়ে, চার বিদেশীর কোটায় একটি করে পরিবর্তন হয়েছে দুই দলেই। মিচেল জনসনের পরিবর্তে কলকাতায় এসেছেন ইংলিশ পেসার টম কুরান। তাদের অন্য তিন বিদেশী হচ্ছে সুনিল নারিন, আন্দ্রে রাসেল এবং ক্রিস লিন।

অন্যদিকে কেদার যাদবের ইনজুরির কারণে একটি পরিবর্তন করতেই হতো চেন্নাইয়ের। তার পরিবর্তে নেয়া হয়েছে শার্দুল ঠাকুরকে। বিদেশী পেসার মার্ক উডের বদলে সুযোগ পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান স্যাম বিলিংস। একাদশে বাকি তিন বিদেশী খেলোয়াড় হলেন শেন ওয়াটসন, ডোয়াইন ব্রাভো এবং ইমরান তাহির।

Advertisement

চলতি আসরে ইতোমধ্যেই নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে দুই দলই। আসরের উদ্বোধনী ম্যাচে মুম্বাইয়ের মাঠে এক উইকেটের রোমাঞ্চকর জয় পায় চেন্নাই আর ঘরের মাঠে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে চার উইকেট পরাজিত করে কলকাতা নাইট রাইডার্স।

এসএএস/এমএমআর/এমএস