খেলাধুলা

কোহলিদের ‘কৌতুক’ বলে তোপের মুখে ইংলিশ ওপেনার

প্রতি মৌসুমেই তারকাখচিত দল গড়ে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কিন্তু একবারও মেলেনা প্রত্যাশিত ফল। গত দশ আসরে তিনবার রানারআপ হওয়াই তাদের সর্বোচ্চ সাফল্য। ২০১৭ সালে আইপিএলের সবশেষ আসরে আট দলের মধ্যে সবার নিচে ছিল কোহলি-ভিলিয়ার্সরা।

Advertisement

চলতি মৌসুমের প্রথম ম্যাচেও কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে হেরে যায় ব্যাঙ্গালুরু। প্রতিবার সেরাদের সেরা খেলোয়াড়দের দলে নিয়েও এমন ব্যর্থতার মুখোমুখি হওয়াতে, ইংলিশ ওপেনার বেন ডাকেট কোহলিদের ব্যঙ্গ করে টুইট করেন, ‘কৌতুকে ভরা দল আরসিবি।’ আর এই কথা বলেই এখন ভারতের বেঙ্গালুরু সমর্থকদের তোপের মুখে পড়েছেন ইংলিশ এই ওপেনার।

২০১৬ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় ডাকেটের। অনেকেই ডাকেটের এই দুই বছরের ক্যারিয়ার সম্পর্কেও প্রশ্ন তোলেন। তারা লিখেন ডাকেটের ক্যারিয়ার মাত্র দুই বছর চলছে, অথচ ব্যাঙ্গালুরু আইপিএল খেলছে এগার বছর ধরে। এছাড়াও এমন নানান হিংসাত্মক বার্তায় বিষিয়ে তোলা হয় ডাকেটকে।

যার ফলে ফিরতি বার্তা দিতে বাধ্য হন ডাকেট। ফিরতি বার্তায় কোহলিদের কৌতুক বলার কারণ ব্যাখ্যা করে ডাকেট লিখেন, ‘আরসিবিকে আমি ‘কৌতুক’ বলেছি কারণ তারা কোহলি, ডি ভিলিয়ার্স, ম্যাককালাম, ডি ককের মতো বিশ্বমানের খেলোয়াড় নিয়েও জিততে পারে না। এই কথা বলায় আপত্তিকর প্রতিউত্তর আশা করিনি আমি।’

Advertisement

ডাকেটের এই ফিরতি বার্তায়ও থামেনি ব্যাঙ্গালুরুর সমর্থকরা। এই টুইটের উত্তরেও নানান কথা শোনানো হয় ইংল্যান্ডের হয়ে চার টেস্ট এবং তিন ওয়ানডে খেলা এই ওপেনারকে।

এসএএস/এমএমআর/এমএস