খেলাধুলা

রজনীকান্তের আন্দোলনে বন্ধ হচ্ছে না আইপিএল

গত বেশ কয়েকদিন ধরেই কাবেরি নদীর পানি বন্টন ইস্যুতে চেন্নাইয়ে চলছে অস্থিরতা। আইপিএলে চেন্নাইয়ের মাঠের ম্যাচগুলো আয়োজন করতেও ভেটো দিয়েছে তামিল-নাড়ুর ফিল্ম ইন্ডাস্ট্রি। এই আন্দোলনের নেতৃত্বে রয়েছেন জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত।

Advertisement

তবে আইপিএলের চেয়ারম্যান রাজীব শুক্লা সাফ জানিয়ে দিয়েছেন, আইপিএলের সাথে কাবেরি নদীর পানি বন্টন সমস্যার কোনো সম্পর্ক নেই। আইপিএলের ম্যাচ চলবে খেলার মাঠে, এর সাথে বাহ্যিক রাজনৈতিক ইস্যু এক না করতেই অনুরোধ জানান আপিএলের চেয়ারম্যান।

চেন্নাই রাজ্য সরকারের কাছ থেকে যথাযথ আশ্বাস পেয়েই আইপিএল ম্যাচ চালিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান শুক্লা। মঙ্গলবার চেন্নাইয়ের মাঠে প্রথম ম্যাচ মাঠে গড়ানোর আগে তিনি বলেন, ‘না! এখনো কোন ম্যাচের স্থান পরিবর্তন করা হয়নি। মঙ্গলবারের ম্যাচটিসহ বাকি সব ম্যাচ যথাসময়ে চেন্নাইয়ের মাঠেই অনুষ্ঠিত হবে। আমরা যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করেছি। তারা আমাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।’

এছাড়াও খেলাধুলার মতো নিছক বিনোদনের সাথে দেশের অভ্যন্তরীণ রাজনৈতিক ব্যাপারকে মেলাতে বারণ করেন আইপিএল চেয়ারম্যান, ‘আইপিএল পুরো দেশের জন্য উৎসবের মতো ব্যাপার। এর মধ্যে রাজনৈতিক বিষয়াবলী না আনাই মঙ্গলজনক। এখনো পর্যন্ত কোন ম্যাচ সরানোর কথা ভাবিওনি আমরা।’

Advertisement

উল্লেখ্য, গত রবিবার থেকে কাবেরি নদীর পানি বন্টন ইস্যুতে চেন্নাইতে আইপিএল বন্ধের দাবী জানিয়ে আসছে তামিল-নাড়ু ফিল্ম ইন্ডাস্ট্রি। রজনীকান্ত এবং কামাল হোসেনের নেতৃত্বাধীন এই আন্দোলনে তামিল-নাড়ুর প্রথম সারির আরও ৬০ জন শিল্পী সামিল হয়েছেন।

এসএএস/আইএইচএস/এমএস