ক্যাম্পাস

হত্যার পরিকল্পনাই ছিল : ঢাবি ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, রাতে আমাকে হত্যার উদ্দেশেই হামলা করা হয়েছিল। সেখানে আমার পরিবার ছিল। জীবনের ঝুঁকি তৈরি হয়েছিল। হামলার সময় আমি বাসভবনের বেলকোনিতে ছিলাম। আমাকে পেলে হয়তো হামলাকারীরা হত্যা করতো।

Advertisement

সোমবার সকাল পৌনে ১০টা দিকে তার কার্যালয়ে এসব কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, কোটা সংস্কার বিশ্ববিদ্যালয়ে কাজ না, তবুও আমি বিষয়টি স্বপ্রণোদিত হয়ে সরকারকে জানিয়েছি।

হামলাকারীদের বিরুদ্ধে কোন ব্যবস্থাগ্রহণ করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, হামলাকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থাগ্রহণ করা হবে।

এর আগে রোববার দিনগত রাতে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলার ঘটনা ঘটে। এ সময় বাসভবনে ভাঙচুর চালানো হয়।

Advertisement

হামলার পর রাতেই জাগো নিউজের কাছে ঘটনার প্রতিক্রিয়া ব্যক্ত করেন উপাচার্য। বলেন, অনেক আন্দোলন দেখেছি। কিন্তু এমন তাণ্ডব দেখিনি। হত্যার পরিকল্পনাই ছিল হয়তো। নইলে বেডরুমে ঘুমন্ত মানুষগুলোর উপরে এভাবে হামলা হতে পারে না। ওরা কিছুই আর অবশিষ্ট রাখেনি। ঘরে পা রাখারও উপায় নেই।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের ৫ দফা দাবিতে রোববার থেকে রাজধানীসহ সারাদেশে রাজপথ অবরোধের আন্দোলনে নেমেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার আন্দোলন পরিষদের ব্যানারে সাধারণ শিক্ষার্থীরা। আন্দোলনে রাজধানীর বিভিন্ন সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। সন্ধ্যার পর পুলিশ টিয়ারসেল, কাঁদানি গ্যাস ছুঁড়ে ও লাঠিপেটা করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর শুরু হয় দফায় দফায় হামলা পাল্টা হামলা।

জেইউ/আরএস/জেআইএম

Advertisement