ক্যাম্পাস

শিক্ষার্থীদের ফুল গ্রহণ করলো পুলিশ, তুলে দিলো অবরোধ

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে উত্তাল রাজধানী। একই দাবিতে ফুঁসে উঠেছে বন্দর নগরী চট্টগ্রামের শিক্ষার্থীরাও।

Advertisement

নগরীর দুই নম্বর গেটে আন্দোলরত শিক্ষার্থীরা অবস্থান নিলে তাদের ঘিরে রাখে পুলিশ। এ সময় উপস্থিত পুলিশ সদস্যদের গোলাপ ফুল দিয়ে বরণ করে নেয় শিক্ষার্থীরা।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ ও আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে এমন সৌহার্দ্যপূর্ণ চিত্র দেখা যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যায়।

সরেজমিনে দেখা যায়, ষোলশহরে সন্ধ্যা ৬টার দিকে আন্দোলরত শিক্ষার্থীরা রাস্তার উভয়পাশ অবরোধ করে স্লোগান দিতে শুরু করে। পরে সেখানে অবস্থান নেয় পুলিশ।

Advertisement

প্রায় আধা ঘণ্টা পর পুলিশের অনুরোধে অবরোধ তুলে নিলেও দুই নম্বর গেট অভিমুখে মিছিল শুরু করে তারা। একপর্যায়ে গোল চত্বরে অবস্থান নিতে শুরু করে প্রায় শতাধিক শিক্ষার্থী।

এ সময় দুই শিক্ষার্থী গোলাপ এনে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বরণ করে নেয়। এ ব্যতিক্রমী ঘটনায় অবাক হন পুলিশ সদস্যরা। পরে হাসিমুখে তারা ফুল গ্রহণ করে।

ফুল গ্রহণ শেষে পুলিশের অনুরোধে আন্দোলনকারীরা দুই নম্বর গেটের গোল চত্বরের অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে নেয়। পরবর্তীতে তারা সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে মিছিল সহকারে ষোলশহরের দিকে চলে যায়।

এদিকে, অবরোধ ও অবস্থান কর্মসূচির ফলে পুরো এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

Advertisement

আবদুল্লাহ রাকীব/এএম/আরআইপি