দেশজুড়ে

সাকিব-তামিমের স্বপ্ন পূরণ করবেন ইউএস বাংলার পরিচালক

সাকিব ও তামিমের পড়ালেখার খরচ জোগাতে তাদের মাকে আর ভিক্ষা করতে হবে না। এখন থেকে তারা নিয়মিত স্কুলে যাবে। নিয়মিত প্রাইভেট শিক্ষককে বেতন ও বাড়ি ভাড়া দেবে। এজন্য তাদের মাকে আর রাজধানীর শ্যামলীতে ওভারব্রিজের নিচে সন্তানদের নিয়ে বসে মানুষের কাছে হাত পাততে হবে না।

Advertisement

দেশের স্বনামধন্য কোম্পানি ইউএস বাংলা গ্রুপের ডিরেক্টর মাহবুব ঢালি বিশ্ববিদ্যালয়ে ভর্তি না হওয়া পর্যন্ত প্রতি মাসে সাকিব ও তামিমের পড়ালেখা বাবদ ১০ হাজার টাকা এবং প্রতি দুই মাস অন্তর অন্তর তাদের জন্য কাপড় দেবেন তিনি।

রোববার সন্ধ্যায় সাকিব ও তামিমের মায়ের সঙ্গে কথা বলে এ আশ্বাস দেন এবং পরক্ষণেই জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় তিনি বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী ১০ হাজার টাকা প্রতিমাসে সাকিব ও তামিমের মায়ের ব্যাংক হিসাব নম্বরে দিয়ে দেয়া হবে। এছাড়া দুই ঈদে টাকার পরিমাণ বাড়িয়ে দেয়া হবে। যেন তারা ভালোভাবে ঈদ করতে পারে। আমি চাই তারা বড় হয়ে ভালো হোক। তারাও যেন সাধারণ মানুষের উপকারে আসতে পারে।

Advertisement

এ প্রসঙ্গে সাকিব-তামিমের মা সাথী আক্তার জাগো নিউজকে জানান, নিউজ প্রকাশের পর প্রায় শতাধিক ফোন কল পেয়েছি। কেউ ঢাকার বাইরে গেলে অনেক কিছু করার আশ্বাস দিচ্ছে, কেউ চাকরির আশ্বাস দিচ্ছে, তবে উনার (ইউএস বাংলা গ্রুপের ডিরেক্টর মাহবুব ঢালি) শর্ত আমার পছন্দ হয়েছে। তিনি টাকা ব্যাংকে দিতে চেয়েছেন। আশা করি আর কোনো সমস্যা হবে না। আজ থেকেই আর ভিক্ষাবৃত্তির সমাপ্তি বলে জানালেন তিনি।

এদিকে এ ঘটনার মূল উপত্তিকারক তানিম তুর্য জাগো নিউজকে জানান, আজ আমি খুব খুশি। এত দ্রুত একটি সমস্যার সমাধান হবে ভাবতে পারিনি। তিনি ইউএস বাংলা গ্রুপের ওই কর্মকর্তাকে ধন্যবাদ জানান।

ইউএস বাংলা গ্রুপকে ধন্যবাদ জানিয়েছেন ফেসবুকে মানব সেবাকারী মামুন বিশ্বাসও। তিনি বলেন, আমরা সবাই ফেসবুককে ভালো কাজে ব্যবহার করলে খুব তাড়াতাড়ি সমাজটাকে বদলে দিত পারবো।

প্রসঙ্গত , রোববার বিকেল ৫টা ৪ মিনিটে ‘কোনো সাকিব-তামিম মাঠ কাঁপায়, কোনো সাকিব-তামিম ভিক্ষা করে’ শিরোনামে জাগো নিউজে সংবাদ প্রচার হলে সাথী আক্তারকে সহযোগিতা করতে জাগো নিউজের কার্যালয়ে অনেকেই কল করেন।

Advertisement

এমএএস/আরআইপি