অর্থনীতি

প্রাইম ব্যাংকের নেতৃত্বে হাশেম রাইস মিলস প্রকল্পে সিন্ডিকেটেড ঋণ

প্রাইম ব্যাংক লিমিটেডের নেতৃত্বে সজীব গ্রুপের অধীন ‘হাশেম রাইস মিলস লি:’ এর অনুকূলে ১৪৪ কোটি টাকার সিন্ডিকেটেড ঋণ চুক্তি হয়েছে।

Advertisement

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এ চুক্তি সই হয়। অর্থায়ন করা প্রতিষ্ঠানগুলো হলো : প্রাইম ব্যাংক, ব্যাংক এশিয়া, বেসিক ব্যাংক, পূবালী ব্যাংক, ট্রাস্ট ব্যাংক এবং সাবিনকো।

চুক্তি সই অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ, পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আব্দুল হালিম চৌধুরী, ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফারুক মঈনউদ্দীন, বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ আউয়াল খান, ব্যাংক এশিয়ার এসইভিপি শাফিউজ্জামান, সাবিনকো’র উপব্যবস্থাপনা পরিচালক আহমেদ এহসানুল করিম এবং হাশেম রাইস মিলস লি. এর চেয়ারম্যান মো. আবুল হাশেম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ঋণ চুক্তি স্বাক্ষর করেন।

এসময় উপস্থিত ছিলেন হাশেম রাইস মিলস লি. এর ব্যবস্থাপনা পরিচালক হাসিব বিন হাশেম, সজীব গ্রুপ’এর সিএফও রেজাউল করিমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Advertisement

উল্লেখ্য, প্রাইম ব্যাংক ১৯৯৯ সালে প্রথম সিন্ডিকেটেড ঋণ চুক্তি সম্পাদনের মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে সিন্ডিকেশন মার্কেটে প্রাইম ব্যাংক অন্যতম লীড ব্যাংক। সিন্ডিকেশন মার্কেটে মাইলস্টোন স্থাপনের পাশাপাশি উল্লেখযোগ্য সেক্টরে সিন্ডিকেশন ঋণ দিয়েছে।

এসআই/জেএইচ/আরআইপি