আইন-আদালত

ভূমি মন্ত্রণালয়ের কুতুবের জামিন নামঞ্জুর

শ্বশুর ও আত্মীয়-স্বজনদের নামে সরকারি প্লট বরাদ্দ দেয়ার অভিযোগের মামলায় ভূমি মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা কুতুব উদ্দিন আহমেদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

Advertisement

রোববার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। মামলার তদন্ত শেষে না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম একেএম মঈনউদ্দিন সিদ্দিকী জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুপুরে রাজধানীর সেগুনবাগিচা থেকে তাকে গ্রেফতার করে দুদকের একটি দল। এতে নেতৃত্ব দেন দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) প্রণব কুমার ভট্টাচার্য জানান, কুতুব উদ্দিন সরকারি কর্মকর্তা হওয়া স্বত্ত্বেও ভুয়া আমমোক্তারনামার মাধ্যমে গুলশানে ১০ কাঠার একটি প্লট তার শ্বশুরসহ কয়েকজন আত্মীয়ের নামে বরাদ্দ করেন। এ অভিযোগে গুলশান থানায় কুতুব উদ্দিনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম রোববার বাদী হয়ে মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

জেএ/জেএইচ/জেআইএম