জাতীয়

টিয়ারসেল, সাঁজোয়া যান নিয়ে সতর্ক অবস্থানে পুলিশ

কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কারের দাবিতে রোববার দুপুর থেকে রাজধানীর শাহবাগ মোড় অবরুদ্ধ করে রেখেছে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। হাজার হাজার শিক্ষার্থী বর্তমানে শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছে।

Advertisement

এদিকে শাহবাগ এলাকার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে পুলিশ। শাহবাগ পুলিশ বক্সের সামনে বিপুলসংখ্যক পুলিশ লাঠিসোটা, টিয়ারসেল নিয়ে অবস্থান করছে। শাহবাগ থানার সামনে প্রস্তুত রাখা হয়েছে একটি সাঁজোয়া যান (এপিসি)।

শাহবাগ থানা থেকে সাঁজোয়া যান বের করা হলে সাঁজোয়া যানের সামনে শুয়ে পড়েন অান্দোলনকারীরা। সাঁজোয়া যানের সামনে বুক পেতে দেন তারা। পরে পুলিশ সাঁজোয়া যান পেছনে নিতে বাধ্য হয়।

এর আগে বেলা ৩টা ৫ মিনিট থেকে শাহবাগ মোড় অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। চাকরিতে কোটা পদ্ধতি বিলুপ্ত না করে যৌক্তিক সংস্কারের দাবি করছে তারা। অবরোধে শিক্ষার্থীরা কোটা পদ্ধতি সংস্কারের পক্ষে বিভিন্ন স্লোগান দিচ্ছে।

Advertisement

আন্দোলনকারীরা ঢাকা বিবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহজাহান মিয়া বলেন, আমাদের দাবি যৌক্তিক। আমরা চাই সরকার আমাদের যৌক্তিক দাবি মেনে নেবে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে কোটার সংস্কার করতে হবে। আমরা অহিংস আন্দোলনের মাধ্যমে আমাদের দাবি আদায় করব।

এমএইচএম/এআর/বিএ/পিআর