দেশজুড়ে

গোপালগঞ্জে বাস খাদে, পলিটেকনিক ছাত্রসহ নিহত ২

গোপালগঞ্জে বাস খাদে পড়ে পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রসহ দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৩০ জন। নিহতরা হলেন- গোপালগঞ্জ চন্দ্রদীঘলীয় পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ফুড টেকনোলজি বিভাগের দ্বিতীয় পর্ব প্রথম সেমিস্টারের শিক্ষার্থী ও কাশিয়ানী উপজেলার তীলছাড়া গ্রামের আনিস মোল্লার ছেলে আশিকুর রহমান রেজা (১৭) ও সদর উপজেলার বোয়ালীয়া গ্রামের দলিল উদ্দিন মোল্লার ছেলে রুকু মোল্লা (৬৫)।

Advertisement

রোববার সকাল পৌনে ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উেপজেলার গোপীনাথপুর শরীফ পাড়ায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে উত্তেজিত ছাত্র জনতা চন্দ্রদীঘলীয়া বাস স্ট্যান্ড ও গোপীনাথপুর শরীফপাড়া স্ট্যান্ডে মহাসড়ক অবরোধ করে। এ সময় বিক্ষুদ্ধ জনতা বাসটিতে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়।

আহত ২০ বাসযাত্রীকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- মুকসুদপুর উপজেলার মমতাজ বেগম (৫০), হাসিনা বেগম (৫০), পারভেজ (২৫), ময়না (২৮), রীতা বেগম (৪২), কাশিয়ানীর রুনা বেগম (৩৫), মানতাসা বেগম (২০), কেরামত আলী সরদার (৪০), ফজর আলী (৬০), পটু (৩২), ছফেদা বেগম (৫৫), তন্দ্রা মনি (২১), সদর উপজেলার জামিরুর মোল্লা (৩৫), আলীম (৩৬), রিপন কাজী (২৫), মফিজুর রহমান (২৫), মর্জিনা (৪৫), লিটন মোল্লা (২৫), বাগেরহাটের ইসরাত (৩০) ও আজ্ঞাত (৪২)। বাকিদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

গোপালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, কাশিয়ানীর উপজেলার ব্যাসপুর থেকে গোপালগঞ্জের উদ্দেশে ছেড়ে আসা একটি লোকাল বাস ঘটনাস্থলে পৌঁছালে সামনের চাকা পাঞ্চার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলে পলিটেকনিক্যাল ইনষ্টিটিউটের ছাত্র আশিকুর রহমান রেজা নিহত। পরে হাসপাতালে নেয়ার পথে রুকু মোল্লার মৃত্যু হয়। গুরুতর আহতদের গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

এদিকে পাঁচ ঘণ্টার ধরে মহাসড়ক অবরোধের ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে দূর পাল্লার যাত্রীরা চরম বিড়ম্বনায় পড়ে।

গোপালগঞ্জের এএসপি (সার্কেল) মো. সানোয়ার হোসেন জানান, মহাসড়ক অবরোধ প্রত্যাহারের জন্য বিক্ষুদ্ধ ছাত্র ও জনতার সঙ্গে কথা বলছি। শ্রমিকদের সঙ্গেও আলোাচনা চলছে। খুব দ্র্রুতই অবরোধ প্রত্যাহার হবে এবং যান চলাচল স্বাভাবিক হবে বলে আশা করছি।

এস এম হুমায়ূন কবীর/আরএ/এমএস

Advertisement