খেলাধুলা

মেসিদের ‘গার্ড অব অনার’ দেবেন না রোনালদোরা

মেসির ক্যারিয়ারের ৪৫তম হ্যাটট্রিকে লেগানেসকে ৩-১ গোলে হারিয়ে লা লিগার শিরোপা জয়ে পথে অনেকটা এগিয়ে গেছে বার্সেলোনা। লিগের যে অবস্থা হয়তো আগামী ৬ মে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে মাঠে নামার আগেই হয়তো শিরোপা নিশ্চিত করবে বার্সা। তবে লিগ শেষ হওয়ার আগে শিরোপা জিতলেও মেসিদের ‘গার্ড অব অর্নার’ দেবেন না রোনালদোরা।

Advertisement

বার্সাকে গার্ড অব অর্নার দেয়া নিয়ে রিয়াল কোচ জিদান জানান, ‘আমি জানি না কেন গার্ড অব অর্নার নিয়ে বারবার আপনারা আমাকে প্রশ্ন করেন। আমার উত্তর একটাই। আমরা গার্ড অব অনার দিবো না। এটা আমার সিদ্ধান্ত। বার্সেলোনাই এই প্রথা প্রথমে ভেঙেছে।’

লা লিগার প্রথা অনুযায়ী মৌসুম শেষ হওয়ার আগেই কোন দলের শিরোপা নিশ্চিত হয়ে গেলে বিজয়ীকে গার্ড অব অনার দেয় বাকি ম্যাচের প্রতিপক্ষ দলগুলো। সে ক্ষেত্রে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছ থেকে গার্ড অব অনার পাওয়াই স্বাভাবিক কাতালান দলটির।

কিন্তু রিয়াল কোচ জিদানের দাবি প্রথা ভেঙে নিজেরাই সম্মানিত হওয়ার পথ বন্ধ করেছে বার্সা। গত ডিসেম্বরে ক্লাব বিশ্বকাপ জেতার পর লস ব্লাঙ্কোসদের গার্ড অব অনার না দেয়ায় তার শিষ্যদেরও গার্ড অব দিতে দেবেন না এ ফরাসি কিংবদন্তি।

Advertisement

এমআর/এমএস