খেলাধুলা

দিবালার হ্যাটট্রিকে জুভেন্টাসের জয়

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগের ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে হারের পর আবারও হোঁচট খেতে বসেছিল জুভেন্টাস। তবে শেষ পর্যন্ত আর্জেন্টাইন তারকা দিবালার হ্যাটট্রিকে টেবিলের তলানির দল বেনেভেন্তোকে ৪-২ গোলে হারিয়েছে আল্লেগ্রির শিষ্যরা।

Advertisement

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই দলকে লিড এনে দেন দিবালা। ম্যাচের ১৬ মিনিটে কুয়াদরাদোর পাস থেকে বাঁ-পায়ের কোনাকুনি শটে বল জালে জড়ান আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তবে ম্যাচের ২৪ মিনিটে স্বাগতিক বেনেভেন্তোকে সমতায় ফেরান দিয়াবাত। বিরতির ঠিক আগে আবারও জুভেন্টাসকে এগিয়ে দেন দিবালা। পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন এই তারকা।

বিরতি থেকে ফিরে আবারও স্বাগতিকদের সমতায় ফেরান দিয়াবাত। ম্যাচের ৫১ মিনিটে ইতালিয়ান মিডফিল্ডার নিকোলাস ভায়োলার কর্নারে লাফিয়ে নেওয়া হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন মালির এই ফরোয়ার্ড।

ম্যাচের ৭৪ মিনিটে আরেকটি সফল স্পট কিকে দলকে এগিয়ে দেওয়ার পাশাপাশি হ্যাটট্রিক পূরণ করেন দিবালা। আর ৮২ মিনিটে হিগুয়েনের পাস পেয়ে দারুণ বাঁকানো শটে জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কস্তা।

Advertisement

এ জয়ে ৩১ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলা নাপোলি ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

এমআর/এমএস