দেশজুড়ে

রংপুরে আইনজীবী হত্যা : দায়িত্ব অবহেলায় দুই এসআই ক্লোজড

রংপুরে বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রথীশ চন্দ্র ভৌমিক বাবু হত্যার ঘটনায় দায়িত্ব অবহেলা ও তথ্য গোপন করে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টার অভিযোগে দুই উপ-পরিদর্শককে (এসআই) রংপুর পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। তারা হলেন কোতোয়ালি থানার এসআই তারিকুল ইসলাম তারেক ও ধাপ পুলিশ ফাঁড়ির এসআই দিবাকর রায়।

Advertisement

শনিবার সন্ধ্যায় কোতয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) বাবুল মিঞা জানান, ২৯ মার্চ রাতে রথীশ চন্দ্র ভৌমিক বাবুকে হত্যা করে তার স্ত্রী দীপা ভৌমিক ও প্রেমিক কামরুল ইসলাম। এরপর ৩০ মার্চ মরদেহ আলমারিতে ভরে তাজহাট মোল্লাপাড়ায় নির্মাণাধীন বাড়ির মেঝেতে পুঁতে রাখা হয়। এই ঘটনায় নিহতের ছোট ভাই সুশান্ত ভৌমিক বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। এই মামলায় পুলিশ বাবুর স্ত্রী দীপা ভৌমিক, প্রেমিক কামরুল ইসলামসহ ৫ জনকে গ্রেফতার করে।

এসব ঘটনায় কোতোয়ালি থানার এসআই তারেক ও ধাপ পুলিশ ফাঁড়ির এসআই দিবাকর রায় দায়িত্ব পালনে অবহেলা করেন বলে অভিযোগ উঠে। তাই পুলিশ সুপার তাদের ক্লোজড করার নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান জানান, তাদের ক্লোজড করা হলেও আমি এখনও অফিশিয়াল কাগজপত্র পাইনি।

ওআর/এমআরএম

Advertisement