খেলাধুলা

টস হেরে ব্যাটিংয়ে মোস্তাফিজের মুম্বাই

আইপিএলের একাদশতম আসরের উদ্বোধনী ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে মোস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ানস। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। যার ফলে বাংলাদেশের কাটার মাস্টার ফিজকে বল হাতে নামার জন্য অপেক্ষা করতে হবে ম্যাচের দ্বিতীয় ইনিংস পর্যন্ত।

Advertisement

আইপিএলে এখনো পর্যন্ত মিশ্র অভিজ্ঞতা রয়েছে মোস্তাফিজের। ২০১৬ সালের আসরে প্রথমবারের মতো আইপিএল খেলতে গিয়েই বাজিমাত করেন বাঁ-হাতি এই কাটার মাস্টার। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৬ ম্যাচ খেলে নেন ১৭টি উইকেট, পুরো টুর্নামেন্টে মাত্র ৬.৯০ ইকোনমি রেটে বোলিং করে জেতেন সেবারের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কার।

সেই একই মোস্তাফিজ ঠিক উল্টো চিত্রের সাক্ষী হন নিজের দ্বিতীয় আসরেই। একই দল হায়দরাবাদের হয়ে সেই আসরে তিনি সুযোগ পান মাত্র একটি ম্যাচে। সেই ম্যাচে মাত্র ২.৪ ওভারেই ৩৪ রান দেয়ায় পুরো টুর্নামেন্টে তাকে আর মাঠেই নামায়নি হায়দরাবাদ। যার ফলে চলতি আসরে তার প্রতি আর আগ্রহ দেখায়নি হায়দরাবাদ।

এই সুযোগটিই লুফে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। জানুয়ারিতে অনুষ্ঠিত আইপিএল নিলামে দুই কোটি বিশ লক্ষ রুপির বিনিময়ে মুস্তাফিজকে নিজেদের দলে ভেড়ায় মুম্বাই। মার্চে অনুষ্ঠিত নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেন তিনি। ১৮তম ওভারে উইকেট মেডেনসহ চার ওভারে দেন মাত্র ২২ রান।

Advertisement

আর এতেই দ্য ফিজের প্রতি উন্মাদনা আরও বেড়ে যায় মুম্বাইয়ের। যার প্রতিফলন ঘটে আইপিএলের উদ্দেশ্যে মোস্তাফিজ ভারতে যাওয়ার পর থেকেই তাকে ঘিরে করা মুম্বাইয়ের নানান কর্মে।

আইএইচএস/আরআইপি