প্রবাস

ভেনিস বাংলা স্কুলে স্বাধীনতা দিবস ও অ্যাওয়ার্ড প্রদান

ইতালির ভেনিসের মেসত্রে ‘সালা কলব মিলনায়তনে স্বাধীনতা দিবস উদযাপন এবং কৃতি শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়েছে। সম্প্রতি ভেনিস বাংলা স্কুল এ সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

Advertisement

ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ভেনিস পৌরসভার কর্মকর্তা মারতা আনসেলমি, ভেনিস বাংলা স্কুলের সহ-সভাপতি এম ডি আকতার উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা রুনু আক্তার, নাগরিক কমিটির সভাপতি আবুল কাশেম শিকদার, ভৈরব ঐক্য পরিষদের মহিলা সম্পাদিকা দোলনা জাবেদ।

কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু করা হয় অনুষ্ঠান। অতিথি ছিলেন সাদিয়া আফরিন মুজিব। তিনি ভেনিসের বিশিষ্ট ব্যবসায়ী এবং নিউ ওয়ার্ল্ড সার্ভিসের কর্ণধার মুজিবর সরকারের পক্ষে ‘ভেনিস বাংলা স্কুল সম্মাননা অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

সোহেলা আক্তার বিপ্লবী এবং আশিক পলসের উপস্থাপনায় এ সময় আরও উপস্থিত ছিলেন- ভেনিস বাংলা স্কুলের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পান্না, প্রচার সম্পাদক তাউহিদুর রহমান লিমন, আমির হোসেন, সহ-মহিলা সম্পাদিকা সুরাইয়া আক্তার, সদস্য মোসাম্মদ মদিনা, সাহিদা হান্নান ও মোহাম্মদ লোকমান।

Advertisement

এছাড়া ভেনিস কমুনের বিভিন্ন প্রাথমিক স্কুলের বাংলাদেশি কৃতি শিক্ষার্থীদের শিক্ষা উৎসাহ বৃদ্ধির জন্য প্রথম শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত প্রতি ক্লাসের ৩ জন কৃতি শিক্ষার্থীকে বিশেষ পুরস্কার এবং অন্যান্য শিক্ষার্থী ও বাংলা স্কুলের শিক্ষা সহযোগীদের মেডেল প্রদান করা হয়। জাতীয় সংগীত ও দেশের গান পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

উল্লেখ্য, প্রতি বছরের মতো এবছর একজন সফল ব্যবসায়ী এবং কমিউনিটি ব্যক্তিত্ব হিসেবে ভেনিস বাংলা স্কুল সম্মাননা অ্যাওয়ার্ডের জন্য মুজিবর সরকারক মনোনীত হন।

এমআরএম/এমআরএম

Advertisement