খেলাধুলা

মিডল অর্ডারে হায়দরাবাদের ভরসা সাকিব

শেষ কয়েক বছর ধরেই মিডল অর্ডার নিয়ে বেশ ভুগতে হয়েছে হায়দরাবাদকে। ওয়ার্নার -ধাওয়ানরা দুর্দান্ত শুরু এনে দিলেও মিডল অর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতায় অনেক ম্যাচই হারতে হয়েছে। সেই চিন্তা মাথায় রেখেই এবার মিডল অর্ডারের বেশ কিছু ব্যাটসম্যান নিয়েছে দলটি। আর তাদের মধ্যে অন্যতম হিসেবে বিবেচনা করা হচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

Advertisement

দলের মিডল অর্ডার নিয়ে হায়দরাবাদ মেন্টর ভিভিএস লক্ষণ জানান, ‘গত কয়েকবছর আমাদের মিডল অর্ডার তেমন কার্যকর ছিল না। কিন্ত এবার মনিশ পান্ডে, ইউসুফ পাঠান, কেন উইলিয়ামসন, সাকিব আল হাসানের মত বেশ কয়েকজন খেলোয়াড় আছে যারা দ্রুত উইকেট পতন ঘটলেও দলকে টেনে নিয়ে যেতে পারবে।

এছাড়া এ বছর খেলার ধরনেও পরিবর্তন আসবে উল্লেখ করে লক্ষণ আরও জানান, গত বছর আমরা দুই স্পিনার থাকা সত্ত্বেও একজনকে খেলিয়েছি। কিন্তু এ বছর অবশ্যই দুইজনকে খেলাবো। কারণ সাকিব অলরাউন্ডার। এটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা তার কাছে থেকে ব্যাটিং পাবো যা ব্যালেন্স টিম গঠনে ভূমিকা রাখবে।

সাকিবের বোলিং নিয়ে লক্ষণ আরও বলেন, কিছু কিছু উইকেটে তিন স্পিনার নিয়ে খেলতে হয়। আমাদের দলে এখন অনেক স্পিনার। রশিদ খান খুবই আক্রমণাত্মক বোলার। আমরা উইকেটের জন্য তার দিকে নির্ভর করবো। সাকিব যে সব দলে খেলেছে ভালো করেছে। উভয়ের কাছে থেকেই আমরা আশা করছি।

Advertisement

এমআর/এমএস