আইন-আদালত

হলি আর্টিজানে হামলা : সাগরের জবানবন্দি

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় গ্রেফতার নব্য জেএমবির শীর্ষ জঙ্গি নেতা হাদিসুর রহমান সাগর স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন।

Advertisement

দুই দফা রিমান্ড শেষে বৃহস্পতিবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির। এ সময় তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন তিনি। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম গোলাম নবী তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

এর আগে ২২ মার্চ সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৩০ মার্চ দ্বিতীয় দফায় তাকে আবারও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

২১ মার্চ গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার কিচক এলাকায় অভিযান চালিয়ে হাদিসুর রহমান সাগরসহ দু’জনকে গ্রেফতার করে বগুড়া জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

Advertisement

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। জঙ্গি হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে পাঁচ জঙ্গি নিহত হন। আর্টিজানে হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা করে পুলিশ।

জেএ/এমআরএম/জেআইএম