জাতীয়

রমজানে খোলা বাজারে টিসিবির সাশ্রয়ী পণ্য

আসন্ন রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) খোলা বাজারে সাশ্রয়ী দরে পণ্য সামগ্রী বিক্রি করবে। টিসিবির পরিকল্পনা অনুয়ায়ী, চিনি ২ হাজার মেট্রিকটন, মশুর ডাল ১ হাজার ৫শ’ মেট্রিকটন, তেল ১ হাজার মেট্রিকটন বা ১০ লাখ ৮৬ হাজার ৯৫৭ লিটার, ছোলা ১ হাজার ৯৫৫ মেট্রিকটন এবং খেজুর ১শ’ মেট্রিকটন ক্রয়ের পরিকল্পনা নিয়েছে প্রতিষ্ঠানটি।

Advertisement

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অুনষ্ঠিত বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়। বৈঠকে বলা হয়, অস্ট্রেলিয়া হতে আমদানিকৃত ছোলা ও মশুর ডাল অতি দ্রুত চট্টগাম বন্দরে এসে পৌঁছবে এবং তা খালাস করে টিসিবির সব আঞ্চলিক কার্যালয়গুলোতে গুদামজাত করা হবে এবং রমজান উপলক্ষে বিভাগীয় ও জেলা শহরগুলোতে ১৮৭টি ট্রাকের মাধ্যমে টিসিবির পণ্য ভোক্তা সাধারণের কাছে বিক্রির পরিকল্পনা রয়েছে।

ডিলারের মাধ্যমে ক্রেতাদের কাছে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য সরবরাহ করা হবে। সভায় জানানো হয়, রমজান মাসে পণ্যসামগ্রীর মূল্য যেন স্থিতিশীল থাকে সে ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নিয়মিত বাজার তদারকি করবে।

মো. তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, মো. ছানোয়ার হোসেন, লায়লা আরজুমান বানু এবং মোহাম্মদ হাছান ইমাম খাঁন সভায় অংশ নেন। বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, টিসিবির চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement

এইচএস/ওআর/পিআর