আন্তর্জাতিক

অনশনে বিরতি, অতঃপর বিরিয়ানিতে ভুরিভোজ!

অনশন ধর্মঘটের মাঝপথে বিরতি চলছে। আর এই বিরতির সময় অনশনে যোগ দেয়া প্রতিবাদকারীরা বিরিয়ানির প্লেটের জন্য শুরু করে দিলেন রীতিমতো দৌড়-ঝাপ। পেয়েও গেলেন তারা, পেট পুড়ে খেয়ে নিলেন সেই বিরিয়ানি।

Advertisement

এখন প্রশ্ন উঠতে পারে অনশন ধর্মঘটেও বিরতি? এছাড়া বিরতির ফাঁকে আবার বিরিয়ানিতে ভুরিভোজ? হ্যাঁ, এ ঘটনা ঘটিয়েছেন ভারতের তামিলনাড়ু প্রদেশের প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতা জয়রামের রাজনৈতিক দল অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুনেত্রা কাজাগামের (এআইএডিএমকে) নেতা-কর্মীরা।

কাবেরি ম্যানেজমেন্ট বোর্ড গঠনের দাবিতে ভেল্লোরে দলটির প্রধান কার্যালয়ের সামনে অনশন ধর্মঘটে বসে এআইএডিএমকে'র নেতাকর্মীরা। এই অনশনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। তা হয়েছে এআইএডিএমকের একটি ভুলে।

প্রতিবাদ কর্মসূচির মাঝপথে দুপুরের দিকে বিরতি দেয়া হয়। তবে এই বিরতিতে পানি অথবা লেবুর শরবত ছিল না। ছবিতে দেখা যাচ্ছে, বিরিয়ানির প্লেট নিয়ে খাওয়া শুরু করে দিয়েছেন দলটির নেতাকর্মীরা।

Advertisement

এআইএডিএমকের নেতাকর্মীদের পরিহিত সাদা শার্টের বুকে ছিল জয়ললিতার এই দলের লোগো। এসময় অনশনে অংশ নেয়া অনেক কর্মী-সমর্থকদের বিরিয়ানি/টমেটো ভাতের প্লেট নিয়ে খেতে দেখা যায়। তবে প্লেটে বিরিয়ানি নাকি টমেটো ভাত ছিল তা নিশ্চিত হওয়া যায়নি।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই-পালানিস্বামী এবং উপ-মুখ্যমন্ত্রী ও-পানিরসিলভামের নেতৃত্বে তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ে এই অনশন ধর্মঘট শুরু হয় সকাল ৮টা থেকে; যা শেষ হয় বিকেল ৫টার দিকে।

সূত্র : দ্য নিউজ মিনিট।

এসআইএস/এমএস

Advertisement