স্বাস্থ্য

দেড় বছরে নিয়োগ পাবে ১৫শ' ফার্মাসিস্ট

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের ওষুধ কোম্পানিতে পর্যায়ক্রমে দেড় হাজার ফার্মেসি গ্র্যাজুয়েটকে সরকারি চাকরি দেয়া হবে। এ ক্ষেত্রে মেধাবীদের অগ্রাধিকার দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন তিনি। বুধবার রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে মডেল ফার্মাসি উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ ঘোষণা দেন।

Advertisement

মোহাম্মদ নাসিম বলেন, অনেক বেসরকারি বিশ্ববিদ্যালয়ে যুগোপযোগী ফার্মাসি বিভাগ চালু করা হয়েছে। সেখান থেকে প্রতি বছর বিপুল পরিমাণ ফার্মাসিস্ট তৈরি হচ্ছে। তারা দেশ-বিদেশের বিভিন্ন ওষুধ কোম্পানিতে চাকরির সুযোগ পাচ্ছেন। তিনি বলেন, আগামী দেড় বছরের মধ্যে বাংলাদেশের সরকারি ওষুধ কোম্পানিতে দেড় হাজার ফার্মাসিস্ট নিয়োগ দেয়া হবে। এছাড়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল ডিপার্টমেন্টের আসন সংখ্যা ১০০ থেকে ২০০ এ উন্নীত করার ঘোষণা দেন তিনি।

ফিতা কেটে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মডেল ফার্মাসির উদ্বোধন করেন মন্ত্রী। এর আগে স্বাস্থ্যমন্ত্রী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারের ডায়াগনস্টিক ল্যাব এবং জেনোম রিসার্চ ইনস্টিটিউটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল হেল্থ এন্ড ক্লাইমেট রিসার্চ ইনস্টিটিউট এবং সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন ঘুরে দেখেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টির সদস্য এম এ হাসেম, উপ-উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. গিয়াস ইউ আহসান এবং ফার্মাসিউটিক্যাল সাইন্স’স্ ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. হাসান মাহমুদ রেজা প্রমুখ।

Advertisement

এমএইচএম/ওআর/এমএস