খেলাধুলা

মাশরাফির রেকর্ড স্পর্শ করলেন সৌম্য

জাতীয় দলের হয়ে শেষ কয়েক বছর থেকেই নিজেকে মেলে ধরতে পারছেন না টাইগার ওপেনার সৌম্য সরকার। ওয়ানডে দলে এরই মধ্যে হয়ে পড়েছেন অনিয়মিত। প্রিমিয়ার লিগেও তার ব্যাটে তেমন রান নেই। তবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে দলের গুরুত্বপূর্ণ সময় জ্বলে উঠলো তার ব্যাট। রেলিগেশন লিগের ডু অর ডাই ম্যাচে খেললেন ১৫৪ রানের দুর্দান্ত এক ইনিংস। ইনিংসটি সাজান ৯টি চার ও ১১টি ছয়ের সাহায্যে।

Advertisement

লিস্ট ‘এ’ তে এতদিন এক ইনিংসে সর্বোচ্চ ১১ টি ছয় মেরে রেকর্ডটি নিজের করে রেখেছিলেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি। এবার ব্রাদার্সের বিপক্ষে ১১ টি ছয় মেরে মাশরাফির গড়া রেকর্ডে ভাগ বসান বাঁ-হাতি ওপেনার সৌম্য।

ফতুল্লায় খান সাহেব ওসমান স্টেডিয়ামে লিস্ট ‘এ’ ক্রিকেটে কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ব্যাট করতে নেমে ৫১ বলে খেলেন ১০৪ রানের ঝড়ো ইনিংস। যেখানে ছক্কা ছিল ১১টা। যা এতদিন লিস্ট ‘এ’ ক্রিকেটে ছিল একজনের এক ইনিংসে সর্বোচ্চ।

বুধবার রেলিগেশন লিগের শেষ ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে টিকে থাকতে জয়ের কোন বিকল্প নেই অগ্রণী ব্যাংকের। এমন ম্যাচে জ্বলে উঠলো সৌম্যর ব্যাট। ৬৭ বলে করেন হাফ সেঞ্চুরি। শতরানের ইনিংস খেলতে তার লাগে ১০৭ বল। আর বাকি ৫০ করতে খেলেন মাত্র ১৮ বল। তার ইনিংসে ছিল ৯টি চার ও ১১টি ছয়ের মার।

Advertisement

এমআর/আরআইপি