খেলাধুলা

শুভ জন্মদিন তাসকিন

বাংলাদেশের স্পিড স্টার তাসকিন আহমেদের জন্মদিন আজ। ২৩ বছরে পা রাখলেন এই তারকা। ১৯৯৫ সালের এই দিনে ঢাকায় জন্ম জাতীয় দলের এই তারকার। ডাক নাম তাজিম।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার আগেই তরুণদের মধ্যে তুমুল সাড়া ফেলে দেন তাসকিন। ২০১২ তে ইংল্যান্ডের বিপক্ষে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দুর্দান্ত পারফর্মেন্সের ভিডিও ইউটিউবে ভাইরাল হয়ে যায়। রাতারাতি এই তরুণের ব্যাপারে উৎসুক হয়ে ওঠেন ক্রীড়ামোদীরা।

ঢাকা ক্রিকেট একাডেমি’র সাবেক ছাত্র তাসকিনের প্রথম-শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটে অক্টোবর, ২০১১-তে ঢাকা মেট্রোপলিশের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে। মূলত, তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সৃষ্টি।

২০১৪ সালে দেশের মাটিতে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে ৮ ওভার বোলিং করে মাত্র ২৮ রানে ৫ উইকেট শিকার করেন তাসকিন। একই বছর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার আন্তর্জাতিক অভিষেক হয়।

Advertisement

শর্টার ভার্সন ক্রিকেটে দুর্দান্ত শুরু করলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ তার জন্য খুব একটা সুখকর ছিল না। বাছাই পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ ওঠে এই তারুণ পেসারের বিপক্ষে। এরপরই নিষিদ্ধ হন। কিছুদিন পরেই আবারও ফেরেন জাতীয় দলে। জাতীয় দলের এই তারকাকে জাগো নিউজের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা।

এমআর/জেআইএম