বিনোদন

চলচ্চিত্র দিবসে দেশজুড়ে শিল্পকলা একাডেমির আয়োজন

আগামীকাল ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগ আয়োজন করেছে দেশব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। অনুষ্ঠান আয়োজনে থাকছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, ঢাকা ও ৬৪ জেলা শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র কার্নিভাল, সেমিনার, চলচ্চিত্রের আড্ডা, প্রীতি সম্মিলনী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Advertisement

আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে চলচ্চিত্র কার্নিভাল, সন্ধ্যা ৭টায় জাতীয় চিত্রশালা মিলনায়তনে আলোচনা অনুষ্ঠান আয়োজিত হবে। আলোচনা পর্বে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকী, মশিহউদ্দিন শাকের, মোরশেদুল ইসলাম ও ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সভাপতি লাইলুন নাহার স্বেমি।

ড. মো. জাহাঙ্গীর হোসেন, ‘হীরালাল সেন-উপমহাদেশের চলচ্চিত্রের উপেক্ষিত জনক’, অনুপম হায়াত, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের চলচ্চিত্র’ এবং বেলায়াত হোসেন মামুন, ‘বাংলাদেশের চলচ্চিত্র-আগামীর ভাবনা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক মো. বদরুল আনম ভূঁইয়া।

Advertisement

এ ছাড়া জাতীয় চিত্রশালা মিলনায়তনে রাত ৮টা ১৫ মিনিটে সংগীতানুষ্ঠান এবং রাত ৮টা ৩০ মিনিটে চারু প্রাঙ্গণে প্রীতি সম্মিলনী ও চলচ্চিত্রের আড্ডা অনুষ্ঠিত হবে।

এফএইচএস/এলএ/এমএস