প্রবাস

মালয়েশিয়া আ.লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা

মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা করেছে মালয়েশিয়া আওয়ামী লীগ। রোববার বিকেলে কুয়ালালামপুর হোটেল সলিলে এ সভার আয়োজন করে সংগঠনটি।

Advertisement

বক্তারা বলেন, সরকারের উন্নয়নের কথা সবার কাছে তুলে ধরতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার বিরোধী প্রপাগান্ডার জবাব দিতে হবে। এছাড়া দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানানো হয়।

অন্যদিকে বাংলাদেশকে বিশ্বের একটি উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘের স্বীকৃতিসহ দেশের সকল অর্জনের জন্য বর্তমান সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মালয়েশিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, একাত্তরের পরাজিত শত্রুরা বাংলাদেশকে বারবার পেছনে নিয়েছে বলে উল্লেখ করা হয়। রাজাকার আল-বদর ও তাদের সহযোগীরা এখনও সক্রিয় রয়েছে দাবি করে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাদেরকে পরাজিত করার অঙ্গীকার করা হয়।

Advertisement

আলোচনা সভায় সভাপতিত্ব করেন- মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজা। সভা সঞ্চালনা করেন- সংগঠনের আহ্বায়ক কমিটির সদস্য শফিক চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ইসলামিক ইউনিভার্সিটির প্রফেসর ড. জাউহাদুল করিম, জসিম উদ্দিন চৌধুরী, রাশেদ বাদল, এ কামাল হোসেন চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, হুমায়ূন কবির, অ্যাডভোকেট মিনহাজ উদ্দিন মিরান, শওকত হোসেন তিনু, মো. শামছুল হক, সোহেল বিন রানা, মো. মোস্তাফিজুর রহমান, ডা. আহমদ আবুল কালাম আজাদ, ডা. আয়ূব, মো. ফারুক হোসেন, মো. শাহ জাহান, রাশেদুজ্জামান টুটুল, মো. মার্শাল পাবেল, শহীদুল ইসলাম, মিজানুর রহমান, জাকির হোসেন, শেখ আরমান হোসেন প্রমুখ।

এমআরএম