জাতীয়

গাজীপুর ও খুলনা সিটিতে আগাম প্রচারণা সামগ্রী সরানোর নির্দেশ

গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনে সব আগাম নির্বাচনী প্রচারণা সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ৮ এপ্রিল রাত ১২টার আগেই সম্ভাব্য প্রার্থীদের সব ধরনের প্রচারণা সামগ্রী সরাতে হবে। নতুবা দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে ইসি। ইসির যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি গাজীপুর ও খুলনা সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ঢাকা ও খুলনা এবং ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক ও খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে পাঠানো হয়েছে।

Advertisement

চিঠিতে বলা হয়েছে, আগামী ১৫ মে নির্বাচন উপলক্ষে সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেইট, তোরণ, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রাচার সামগ্রী ও নির্বাচনী ক্যাম্প থাকলে সেগুলো অপসারণ করা প্রয়োজন। সম্ভাব্য প্রার্থীদের এমন নির্বাচনী সামগ্রী থাকলে তা ৮ এপ্রিল রাত ১২টার আগে নিজ খরচে সরানোর নির্দেশনা দেয়া হয়েছে। 

তফসিল অনুযায়ী গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৫ ও ১৬  এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহার ২৩ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ২৪।

এইচএস/জেএইচ/জেআইএম

Advertisement