খেলাধুলা

আবারও বিফলে আশরাফুলের সেঞ্চুরি

মোহাম্মদ আশরাফুল সেঞ্চুরি করবেন আর দল হারবে, এটাই যেন নিয়তি হয়ে গেছে ডানহাতি এই ব্যাটসম্যানের। আরও একবার সেঞ্চুরি করেও কলাবাগান ক্রীড়া চক্রকে জেতাতে পারলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক। আজ সাভার বিকেএসপির চার নাম্বার মাঠে ঢাকা প্রিমিয়ার লিগের রেলিগেশন ম্যাচে তার দলকে ৬ উইকেট আর ৩৩ বল হাতে রেখে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

Advertisement

টস জিতে ব্যাটিং বেছে নেয়া কলাবাগানকে ৩ উইকেটে ২৫২ রানের লড়াকু একটা পুঁজি এনে দিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। ১৩৭ বলে ১০ বাউন্ডারিতে ১০২ রানের হার না মানা এক ইনিংস খেলেন তিনি। এটি ছিল চলতি লিগে আশরাফুলের পঞ্চম সেঞ্চুরি। বাংলাদেশের এক লিগে কোনো ব্যাটসম্যানের সেঞ্চুরির রেকর্ডটিও এখন শুধুই তার।

আশরাফুলের সঙ্গে ওপেনার ওয়ালিউল করিমের ৭৯ রানেই মূলত আড়াইশ পেরুনো স্কোর পেয়েছিল কলাবাগান। এছাড়া মুনিম শাহরিয়ার ৩৫ আর ফারুক হোসেন করেন অপরাজিত ২৮ রান।

তবে আশরাফুলের দুর্দান্ত ইনিংসটি ম্লান করে দিয়েছেন ব্রাদার্সের ওপেনার মিজানুর রহমান। সেঞ্চুরির জবাবে সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ব্যাটসম্যান। ১০৪ বলে ১১৫ রানের ঝড়ো এক ইনিংস খেলেন মিজানুর, যে ইনিংসে ১১টি চারের পাশে ছিল ৬টি ছক্কার মার।

Advertisement

মিজানুরের এই ইনিংসেই জয়টা মোটামুটি নিশ্চিত হয়ে যায় ব্রাদার্সের। পরের দিকে কয়েকটি উইকেট হারালেও পঞ্চম উইকেটে ইয়াসির আলী আর নাজমুস সাদাতের ৭৫ রানের জুটিতে সহজেই জিতে গেছে দলটি। ইয়াসির ৪৫ আর সাদাত অপরাজিত ছিলেন ৩২ রানে। এছাড়া অলক কাপালি করেন ২৭ রান।

এমএমআর/আরআইপি