রাজনীতি

শামসুজ্জামান দুদুর মুক্তিতে বাধা নেই

রাজধানীর রমনা থানায় দায়ের করা নাশকতা মামলায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে এক বছরের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। এই আদেশের ফলে তার মুক্তিতে আর কোন বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

Advertisement

এক আবেদনের শুনানি নিয়ে রোববার হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মোহাম্মাদ খুরশীদ আলম সরকারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবদীন ও অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন। পরে অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন সাংবাদিকদের বলেন, রমনা থানার মামলায় শামসুজ্জামান দুদুকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে অন্য কোন মামলা না থাকায় তার মুক্তিতে আর কোন বাধা থাকল না।

প্রসঙ্গত, এর আগে গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীর রমনা থানায় শামসুজ্জামান দুদুসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতার মামলা করা হয়। এরপর গত ১২ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন শেষে ফেরার পথে সেগুনবাগিচা থেকে দুদুকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এই মামলায় তিনি বর্তমানে কারাগারেই আছেন।

এফএইচ/ওআর/জেআইএম

Advertisement