বিনোদন

এফডিসিতে চলছে নাচের মহড়া

প্রতি বছর ৩ এপ্রিল পালিত হয় জাতীয় চলচ্চিত্র দিবস। এই দিনটিকে আলাদাভাবে রঙিন করে তুলতে নিরলস পরিশ্রম করে চলেছে শিল্পী কলাকুশলীরা ও আয়োজকরা। নানা আয়োজনে সাজবে এফডিসি। সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবে গান ও তারকাদের নাচ। আর এ আয়োজন উপলক্ষে শনিবার থেকেই এফডিসির কালার ল্যাব ফ্লোরে চলছে নাচের মহড়া।

Advertisement

এ আয়োজনে অংশ নিয়েছেন চিত্রপাড়ার প্রায় অনেক নায়ক নায়িকারা। শনিবার মহড়াতে অংশ নিয়েছেন চিত্রনায়ক সাইমন,শিপন,বিপাশা কবির,জয় চৌধুরী,রোমানা নীড়,জনসহ আরো অনেকে। চলচ্চিত্র দিবসের বিশাল আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যায় নাচে স্টেজ মাতাবেন তারা। তাদের সঙ্গে থাকবেন আরো থাকবেন সিনিয়র শিল্পীরা।

অনুষ্ঠানের দিন শুরুতে কবুতর উড়ানোর মধ্য দিয়ে দিনটির শুরু করা হবে বলে জানা যায়। সকালে এফডিসি থেকে একটি র‌্যালি বের হবে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে। এরপর সবার উপস্থিতিতে অনুষ্ঠান শুরু করা হবে।

কয়েকদিন ধরেই এফডিসির নিয়ন্ত্রক মন্ত্রণালয় তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে চলচ্চিত্র পরিবারের মতানৈক্যের আভাস মিলছিল।

Advertisement

মন্ত্রণালয়ের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ তুলে গত মঙ্গলবার সংবাদ সম্মেলন ডাকে চলচ্চিত্র পরিবার। এতে তথ্য মন্ত্রীর পদত্যাগেরও দাবি করেন বলে জানা যায়

জোটের আহ্বায়ক চিত্রনায়ক ফারুক জানান, বঙ্গবন্ধুর কারণেই আমরা চলচ্চিত্র দিবস পেয়েছি। আর তাই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেই আমাদের আয়োজন সাজাবো। চলচ্চিত্র স্বাধীনতার অনেক বড় হাতিয়ার। অনেকে এটা বুঝতে পারেননি জানতেও পারেননি। বঙ্গবন্ধু যেটা করে দিয়ে গেছেন সেটা ধরে রাখার দায়িত্ব আমাদের সবার।

আইএন/এমএবি/এলএ/জেআইএম

Advertisement