খেলাধুলা

এভারটনকে হারিয়ে অনন্য উচ্চতায় ম্যানসিটি

এভারটনের বিপক্ষে জিতলেই তৃতীয় দল হিসেবে এক মৌসুমে লিগের সব দলের বিপক্ষে জয়ের রেকর্ড গড়তো ম্যান সিটি। এমন সমীকরণকে সামনে রেখে এভারটনের মাঠ গুদেসন পার্কে খেলতে নামে পেপ গার্দিওলার ম্যানসিটি।

Advertisement

কিন্তু ঘরের মাঠ হলেও সিটির কাছে একদমই পাত্তা পায়নি এভারটন। ম্যান সিটির কাছে ৩-১ গোলে হেরেছে প্রিমিয়ার লিগের দলটি।

ম্যাচের চার মিনিটেই গোলের সূচনা করেন জার্মান এটাকিং মিডফিল্ডার লিরয়ে সানে। ডেভিড সিলভার অসাধারণ ক্রসে ডি বক্সের ভেতরেই ভলি করে গোল করেন সানে। ১২ মিনিটে আবারও সিটির গোল। এবার গোলের খাতায় নাম লেখান ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। ডান পাশ থেকে ডি ব্রুয়েনের ক্রসে মাথা ছুঁয়ে বল জালে জড়ান এ ব্রাজিলিয়ান।

প্রথমার্ধের সিটির ৮২ শতাংশ বল নিজেদের দখলে নিয়ে খেলাই প্রমাণ করে কতটা এক পেশে ছিল ম্যাচটি। ৩৭ মিনিটে ডেভিড সিলভার আরও একটা ক্রসে মৌসুমে নিজের ২১তম গোলটি করেন ইংলিশ ফুটবলার রহিম স্টার্লিং।

Advertisement

বিরতি থেকে ফিরেও চলে সিটির আক্রমণ। ৬০ মিনিটে ফার্নান্দিনহোর বাড়ানো বলে জোড়ালো শট করলেও জেসুসের শট জালের ঠিকানা পায়নি। ৬৩ মিনিটে এভারটনের হয়ে এক গোল শোধ দেন বলাসাই। কিন্তু ম্যাচের বাকিটা সময় আর গোলের দেখা পায়নি এভারটন। বল নিজেদের দখলে নিয়ে খেললেও পেপ গার্দিওলার দলকে ৩-১ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। এর ফলে এক মৌসুমে ১৩টি ম্যাচ জিতে ক্লাব রেকর্ড গড়লো ম্যানচেস্টার সিটি। আর গার্দিওলার পান প্রিমিয়ার লিগে তার ৫০তম জয়। ম্যানচেস্টার ডার্বিতে তাই লিগের পরবর্তী ম্যাচ জিতলেই ৬ ম্যাচ হাতে রেখেই লিগ চ্যাম্পিয়ন হবে গার্দিওলার দল।

আরআর/এএইচ/এমআরএম