দেশজুড়ে

অংকনকে বাঁচানোর দাবি নিয়ে রাস্তায় সহপাঠীরা

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী ছাত্র স্পন্দন সরকার অংকনকে বাঁচানোর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

Advertisement

শনিবার দুপুরে শহরের ডিবি রোড আসাদুজ্জামান মার্কেটের সামনে এ কর্মসূচির আয়োজন করে গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, অংকন ২০০১ সাল থেকে থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হয়ে লেখাপড়া চালিয়ে যাচ্ছে। এখন সে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এবিএম ইউনুসের অধীনে সে চিকিৎসাধীন। চিকিৎসক অংকনের অস্থিমজ্জা প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন।

এ জন্য ৬০ থেকে ৭০ লাখ টাকা প্রয়োজন। রোগটি ধরা পড়ার পর থেকে তার চিকিৎসা করতে গিয়ে পরিবার সব হারিয়ে নিঃস্ব হয়েছে। তাই মেধাবী ছাত্র অংকনকে বাঁচাতে সহপাঠীরা সমাজের বিত্তবান দানশীল ব্যক্তিসহ সর্বস্তরের মানুষের কাছে আর্থিক সহায়তার আবেদন করেছে।

Advertisement

এতে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু, সাংবাদিক গোবিন্দলাল দাস, রিকতু প্রসাদ, সাংস্কৃতিক কর্মী দেবাশিষ দাশ দেবু, পলাশ চাকী, মোনারুল ইসলাম, শ্রমিক নেতা কাজী আমিরুল ইসলাম ফকু, ছাত্রলীগ নেতা আসিফ সরকার ও অসুস্থ অংকনের মা কুন্তলা রাণী দাস প্রমুখ।

অংকনকে সাহায্য পাঠানোর ঠিকানা : দেব দুলাল সরকার, সোনালী ব্যাংক লিমিটেড, গাইবান্ধা শাখা, সঞ্চয়ী হিসাব নং ৫১১০২৩৪০৫১০১৫, বিকাশ নং ০১৭১৯-৮২৬২০০।

রওশন আলম পাপুল/এএম/জেআইএম

Advertisement