জোকস

আজকের জোকস : ভিক্ষুকের পাওনা টাকা

ভিক্ষুকের পাওনা টাকাভিক্ষুক : স্যার, আগে আপনি আমাকে প্রতিদিন ১০ টাকা দিতেন। তারপর প্রতিদিন ৫ টাকা দিতেন। আর আজ ক’দিন হলো প্রতিদিন ১ টাকা দিচ্ছেন।লোক : আগে আমি অবিবাহিত ছিলাম। তারপর আমার বিয়ে হলো। আর এখন আমার একটা বাচ্চা হয়েছে। ভিক্ষুক : ছি, আমার পাওনা টাকায় সংসার চালাচ্ছেন স্যার?

Advertisement

> আরও পড়ুন- আজকের জোকস : আপনাকে কবর দিতে গেছে

****

জ্যামে পড়ে বাপ-বেটার গল্পরাস্তায় প্রচুর জ্যাম। বাসেও প্রচুর ভিড়। বাসের ভেতর এক বয়স্ক লোক ও এক যুবকের মধ্যে কথা হচ্ছে-বয়স্ক : এই ছেলে, তোমার নাম কী?যুবক : আবির।বয়স্ক : আরে, আমার ছেলের নামও তো আবির! তা তোমার বাড়ি কোথায়?যুবক : আমার বাসা উত্তরা।বয়স্ক : আরে, আমার বাসাও তো উত্তরা! আচ্ছা, উত্তরার কোন জায়গায় তোমার বাসা?যুবক : রাজলক্ষ্মী আছে না?বয়স্ক : হ্যাঁ। যুবক : ওখানেই আমার বাসা।বয়স্ক : আরে, আমার বাসাও তো ওখানেই! তা ওখানে কোন বাসাটা তোমাদের?যুবক : চেয়ারম্যানের বাসার তৃতীয় তলার ২ নম্বর ফ্ল্যাটে থাকি।বয়স্ক : আরে, আমিও তো ওই বাড়ির তৃতীয় তলার ২ নম্বর ফ্ল্যাটেই থাকি!

Advertisement

এবার পাশে দাঁড়িয়ে থাকা এক ভদ্রলোক তাদের এই কথাবার্তা শুনে রেগে গিয়ে-ভদ্রলোক : আরে ভাই, ইয়ার্কি করছেন নাকি? একই বাড়িতে থাকেন, অথচ একজন আরেক জনকে চেনেন না!বয়স্ক : আরে ভাই, রাগ করেন কেন? দেখছেন না জ্যামে পড়েছি; তাই বাপ-বেটা কথা বলে সময় কাটাচ্ছি!

> আরও পড়ুন- আজকের জোকস : বিয়ের আগে তুমি উপহার দিতে

****

পায়ে হেঁটে পড়াতে আসেন কেনগৃহশিক্ষক : আমার সঙ্গে সঙ্গে বলো, ‘লেখাপড়া করে যে গাড়ি-ঘোড়া চড়ে সে’।ছাত্র : স্যার, এই কথাটা ঠিক না।শিক্ষক : কেন?ছাত্র : কারণ, আপনি তো অনেক লেখাপড়া করেছেন! তাহলে প্রতিদিন পায়ে হেঁটে আমাকে পড়াতে আসেন কেন?

Advertisement

এসইউ/এমএস