রাজনীতি

সরকারের কথাবার্তায় তাদের উদ্দেশ্য প্রশ্নবিদ্ধ : খসরু

বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচনের যে পরিকল্পনা হচ্ছে জনগণ তা হতে দেবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

Advertisement

‘সরকারের এক মন্ত্রী বলেছেন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে’ উল্লেখ করে তিনি বলেন, ‘তার (খালেদা জিয়া) অসুস্থতাই জানলাম না, এরমধ্যে বিদেশে পাঠিয়ে দেয়ার কথা চলে আসছে। সরকারের কথাবার্তায়, তাদের উদ্দেশ্য জনগণের কাছে প্রশ্নবিদ্ধ’।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি জোটের অন্যতম শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এই বিএনপি নেতা।

তিনি বলেন, ‘দেশের মানুষকে নির্বাচনের বাইরে রাখতে হলে বেগম জিয়াকে ভিতরে (কারাগারে) রাখতে হবে। গণতন্ত্রকে ধ্বংস করতে হলে খালেদা জিয়াকে ভিতরে রাখতে হবে। মানবাধিকার, আইনের শাসনকে বাদ দিতে হলেও তাকে ভিতরে রাখতে হবে। আজ দেশের আইনের শাসন ভোটাধিকার সবকিছুই খালেদা জিয়াকে ঘিরে। তবে আগামী নির্বাচনকে ঘিরে সরকার বেগম জিয়াকে কারাগারে রাখার যে পরিকল্পনা করছে দেশের জনগণ তা হতে দেবে না’।

Advertisement

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘একদলীয় শাসন শাসন ব্যবস্থাকে প্রতিহত করতে পারেন এক ব্যক্তিই, তিনি হচ্ছেন খালেদা জিয়া। তিনি হচ্ছেন মাদার অব ডেমোক্রেসি, গণতন্ত্রের মা’।

তিনি বলেন, ‘বাংলাদেশে গণতন্ত্রকে ধ্বংস করার জন্যই বেগম জিয়াকে জেলে রাখা হয়েছে। ওনাকে ধ্বংস করতে পারলে, ওনার দল ধ্বংস হয়ে যাবে, দেশের গণতন্ত্র ধ্বংস হয়ে যাবে, একদলীয় শাসনের কাজটি পরিপূর্ণ হবে। তার পরিপ্রেক্ষিতেই ওনাকে জেলে দেয়া হয়েছে’।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান। এ সময় ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ ইব্রাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএমজেড/পিআর

Advertisement