রাজনীতি

ফখরুলের বক্তব্য বিকৃত করে প্রচার হচ্ছে : রিজভী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তার চিকিৎসা ইস্যুতে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে সংবাদ সম্মেলন করে দলটি। ওই সংবাদ সম্মেলনে দেয়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য বিকৃত করে গণমাধ্যমে প্রচার হচ্ছে বলে দাবি করেছে দলটি।

Advertisement

দুপুর ১টা ১০ মিনিটে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ই-মেইলে গণমাধ্যমে বিবৃতি পাঠান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

দলের সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পাঠানো ওই বিবৃতিতে রিজভী দাবি করেন কয়েকটি অনলাইন গণমাধ্যম মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য বিকৃত করে প্রচার করছে।

তবে কোন কোন অনলাইন গণমাধ্যম বিএনপি মহাসচিবের বক্তব্য বিকৃত করে প্রচার করছে সে বিষয়ে কিছু বিবৃতিতে উল্লেখ করা হয় নাই।

Advertisement

বিবৃতিতে বলা হয়, “আজ (শুক্রবার) সকাল ১০.৩০টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব অত্যন্ত স্পষ্ট ভাষায় বলেন যে, ‘কারাগারে অসুস্থ বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং কারামুক্তির পর দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশে নাকি বিদেশে চিকিৎসা করাবেন-সেই বিষয়ে তিনি নিজেই সিদ্ধান্ত নেবেন’। ইতোমধ্যে কিছু কিছু অনলাইনে মহাসচিবের এই বক্তব্যকে বিকৃত করে প্রচার করা হচ্ছে। সংবাদ সম্মেলনে যে বিষয়টি পরিস্কার করে বলা হয়েছে সেটিকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মনগড়া বক্তব্য প্রচার করা সৎ সাংবাদিকতাসূলভ নয়। এতে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে আমি সংশ্লিষ্ট অনলাইনগুলোতে সঠিক বক্তব্যটি প্রচারের জন্য আহ্বান জানাচ্ছি।”

কেএইচ/এমবিআর/এমএস